অসহায়ের পাশে দাঁড়ানোই অাওয়ামী লীগ কর্মীদের কাজ: প্রধানমন্ত্রী

প্রকাশঃ অক্টোবর ৭, ২০১৭ সময়ঃ ১২:০০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:০০ অপরাহ্ণ

ফাইল ফটো

অাওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শরণার্থীদের জ্বালা অামরা বুঝি। কারণ, ৭১ সালে অামরা শরণার্থী ছিলাম। এরা (রোহিঙ্গা) বড় অসহায় অবস্থায় দিন যাপন করছে। অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানোই অাওয়ামী লীগ নেতা কর্মীদের কাজ।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে প্রায় তিন সপ্তাহের সফর শেষে দেশে ফেরার পর শনিবার (৭ অক্টোবর) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সংবর্ধনা অনুষ্ঠানে অাওয়ামী লীগ, ১৪ দল, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসি, ক্রীড়া ও ব্যবসায়ী সংগঠনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানানো হয়।

তিনি বলেন, মিয়ানমারের শরণার্থীদের জন্য যে সব দেশি-বিদেশি সংগঠন এগিয়ে অাসছেন তাদের ধন্যবাদ জানাই। মানুষের বিপদে মানুষ এগিয়ে অাসবে এটাই স্বাভাবিক। মিয়ানমার সরকারের অত্যাচার নির্যাতনের কারণে রোহিঙ্গারা অামাদের দেশে অাশ্রয় নিয়েছে। তাদের প্রতি মানবিক হওয়া জন্য সকলের প্রতি অাহ্বান জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, পদ্মাসেতু নির্মাণ ছিল অামাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ। অামরা প্রমাণ করেছি যে, অামরা পারি। বিশ্বব্যাংক দুনীতির অভিযোগ তুলে পদ্মাসেতুতে টাকা দেয়া বন্ধ করে দিয়েছিল। তাতে এ সেতুর কাজ বন্ধ হয়নি। অামাদের নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর কাজ করছি। প্রথমে অনেকে বিশ্বাস করতে পারেনি নিজস্ব অর্থে পদ্মাসেতু নির্মাণ করা যাবে। এখন কিন্তু অামরা প্রমাণ করেছি, এটা করা সম্ভব।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

অক্টোবর ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
0cc0