আল্লাহর কাছে যেভাবে দোয়া চায়তে পারেন

প্রকাশঃ সেপ্টেম্বর ২২, ২০১৭ সময়ঃ ৯:১৭ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:২৫ পূর্বাহ্ণ

হে আমার আল্লাহ, হে রহিম রহমান, হে বিচার দিনের মালিক, হে আমার রব আমাকে দয়া করুন। আমি আপনার কাছে আশ্রয় প্রার্থনা করছি। আমাকে ইবলিশ শয়তানের হাত থেকে রক্ষা করুন। তার প্ররোচনা থেকে আমি যেন দূরে থাকতে পারি।

হে আমার জীবনের মালিক, আমাকে রহম করুন। আমি বড় অসহায়। আপনি বাঁচালে বাঁচাবো, আপনি মারলে মরবো।

ইয়া রহিম, আমার সমস্ত বিশ্বাস, সমস্ত আশা-ভরসা আপনার উপর। আমি শুধু আপনাকেই জানি, আপনার উপরই নির্ভর করি। আমাকে রক্ষা করুন। আমাকে সাহায্য করুন।

হে আমার রব, আমি এমনই এক এতিম যার ভরসা শুধু আপনি। আমি বেঁচে আছি আপনার দয়ায়। হে আমার আল্লাহ, আমি যেন সবসময় সুস্থ থাকতে পারি। আমাকে রহমত করুন। আপনার রহমতের হাত যেন সবসময় আমার মাথার উপর থাকে।

হে আমার মালিক, পৃথিবীতে আপনি ছাড়া এমন কেউ নেই যার কাছে সব কষ্টের কথা বলতে পারি। আপনার কাছে কোনো ভেদাভেদ নাই। ধনী-গরিব-সাদা-কালো-অন্ধ-বোকা সবাই আপনার কাছে সমান। তাইতো আমি এত শান্তি পাই আপনার কাছে মনের সব কথা বলে।

আমি বোকা মানুষ। আমাকে সবকিছু বুঝতে সাহায্য করুন। কোনোদিন যেন সৎ পথ থেকে কোনো কারণে সরে না দাঁড়াই। আমাকে সেই ইমানি শক্তি দিন। আপনি ছাড়া আমি আর কাউকে ভয় পেতে চাই না। আপনিই আমার রব, আমার মালিক।

হে করুণাময়, আমি যেন একজন সত্যিকারের মুসলিম হয়ে মরতে পারি। মৃতু্যর আগ পর্যন্ত আমি চেষ্টা চালিয়ে যাবো একজনপ্রকৃত মুসলিম হতে। আমার বড় কষ্ট হয়; আমি এখনও একজন প্রকৃত মুসলিমের দেখা পাইনি। যাকে দেখিয়ে বলতে পারি, এ সেই মুসলিম যার কাছে আছে মানবতা, ন্যায়পরায়নতা, সত্যবাদিতা, সৎ সাহস, বিচক্ষণ বৃদ্ধিমান, ধৈর্যধারণক্ষমতা, ভালো ব্যবহারের অধিকারী, বিশ্বাসী ও জ্ঞানী।  হে আল্লাহ, একজন মুসলিমেরতো এমনই হওয়ার কথা ছিল। আমি আমাদের মহানবী হযরত মোহাম্মদ স: (আ:) এর মতো প্রকৃত মুসলিম হওয়ার জন্য ধীরে ধীরে সে পথে এগিয়ে যেতে চাই। আপনি আমাকে রহম করুন।

হে আল্লাহ, আমি শুনেছি এখন এমনই এক সময়; যেখানে সকালে যিনি ইমানদার থাকবেন, বিকেলে তিনিই হয়ে যাবেন কাফির। হে আল্লাহ, আমাকে এ দুর্ভাগ্য থেকে রক্ষা করুন। আমি যেন একজন প্রকৃত মোমিন মুসলিম হয়ে মরতে পারি। আপনার কাছে এটাই আমার সবচেয়ে বড় চাওয়া। আপনার রহমতের ছায়ায় থাকতে চাই। এ সুযোগটুকু করে দিন, হে আমার রব।

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

অক্টোবর ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
0cc0