উল্টো পথে গাড়ি চালিয়ে জরিমানা

প্রকাশঃ আগস্ট ৬, ২০১৭ সময়ঃ ৪:৫৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৫৫ অপরাহ্ণ

ট্রাফিক আইন অমান্য করে উল্টো পথে গাড়ি চালানোর বিষয়টা এখন নিত্যনৈমত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এ কারণে ট্রাফিক বিভাগ থেকে জরিমানা করা হলেও চিত্র সেই আগের মতোই। এ কারণে অনেক মালিককে মামলাও করা হচ্ছে। 

শনিবার রাজধানীর বিভিন্ন এলাকার অভিযান পরিচালনা করে শুধু যারা উল্টো পথে গাড়ি চালিয়ে ট্রাফিক আইন ভঙ্গ করেছেন এমন ২১৯ টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ট্রাফিক পুলিশ। করেছেন জরিমানাও।

ট্রাফিক বিভাগ সূত্রে জানানো হয়, উল্টো পথে গাড়ি চালানো ছাড়াও হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ৯৪টি মামলা, হুটার বা বিকন লাইন ব্যবহারের জন্য সাতটি মামলা করা হয়েছে। এ সময় ১৫টি মোটর সাইকেলও আটক করা হয়েছে।

ট্রাফিক পুলিশ সূত্রে আরো জানানো হয়, ট্রাফিক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে ২৭৯৩ টি মামলা ও ৫৮৪টি গাড়ি ডাম্পিং করা হয়েছে। আর রেকার করা হয়েছে ১৭৪টি গাড়ি। জরিমানা করা হয়েছে ১৩ লক্ষ ৭১ হাজার ৪৫০ টাকা।

ট্রাফিক আইন অমান্যকারীদের প্রতি কঠোর হওয়ার নির্দেশনা রয়েছে ডিএমপির সম্মানিত পুলিশ কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়ার। তিনি ট্রাফিক বিভাগের সকল কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেছেন-“ট্রাফিক আইন যেই অমান্য করুক তার বিরুদ্ধে কোন ছাড় নেই।”

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

অক্টোবর ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
0cc0