কারাগারে শশিকলা, মুখ্যমন্ত্রী পালানিস্বামী

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৬, ২০১৭ সময়ঃ ৩:৫৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫৪ অপরাহ্ণ

tamil politicsদুর্নীতির দায়ে সুপ্রিম কোর্টের দণ্ড নিয়ে বুধবার থেকে চার বছরের কারাবাসের মেয়াদ শুরু করেছেন শশিকলা। আত্মসমর্পণের পর বেঙ্গালুরুর পারাপ্পানা আগ্রাহারা কেন্দ্রীয় কারাগারে  প্রথম রাত  তামিলনাডুর ক্ষমতাসীন দল এআইএডিএমকে’র এই নেত্রী। এদিকে  রাজ্যের মুখ্যমন্ত্রী পদে ক্ষমতাসীন  পরিষদীয় দলনেতা এড়াপড়ি পালানিস্বামীকে নিয়োগ দিয়েছেন  রাজ্যপাল সি বিদ্যাসাগর রাও। অন্তর্বর্তী মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেও ১৫ দিনের মধ্যে বিধানসভায় আস্থা ভোট উতরে যেতে পারলে তিনি হবেন স্থায়ী মুখ্যমন্ত্রী।

রাজ্যের ‘আম্মা’ খ্যাত মুখ্যমন্ত্রী জয়ললিলতার মৃত্যুর পর নতুন নেতৃত্ব নির্বাচনের প্রক্রিয়া শুরু হয় তামিলনাড়ুতে। কিন্তু এ প্রক্রিয়ায় দলটির মধ্যে দ্বন্দ্ব স্পষ্ট হয়ে ওঠে। ক্ষমতার এ দ্বন্দ্ব দেখা যায় জয়ার ঘনিষ্ঠ সহচরী শশীকলা দলের অন্যতম প্রধান নেতা ও ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রী পনিরসেলভামের মধ্যে।

শশীকলা ‍তার পক্ষে দলের সব বিধায়ক আছে দাবি করলেও পনিরসেলভাম অভিযোগ করেন, বিধায়কদের জিম্মি করে মুখ্যমন্ত্রীর পদ দখল করতে চাইছেন শশীকলা। কিন্তু এরমধ্যে শশীকলার বিরুদ্ধে একটি দুর্নীতি মামলার বিচারকার্য চলতে থাকে। গত মঙ্গলবার সেই মামলায় তাকে ৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়। এ দণ্ডের ফলে ১০ বছরের জন্য কোনো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা বন্ধ হয়ে যায় তার। পরে ‘আম্মা’ এবং শশীকলার ঘনিষ্ঠ পালানিস্বামীকে সামনে নিয়ে আসে এআইএডিএমকে’র একটি অংশ। বিধায়কদের সভায় সেই পালানিস্বামীকেই পরিষদীয় নেতা নির্বাচিত করা হয়। আর পনিরসেলভামকে পাশ কাটিয়ে এখন এই পালানিস্বামীই হতে চলেছেন মুখ্যমন্ত্রী।

প্রতিক্ষণ/এডি/নাজমুল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

মে ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
0cc0