কোপেনহেগেনে ইদানিং সন্ত্রাসী কর্মকাণ্ড বেড়ে চলেছে

প্রকাশঃ আগস্ট ৩, ২০১৭ সময়ঃ ৬:৪৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:৫১ অপরাহ্ণ

মোহাম্মদ ফয়সাল, কোপেনহেগেন থেকে:

শান্তির দেশ ডেনমার্ক, নিছিদ্র নিরাপত্তার শহর কোপেনহেগেন ইত্যাদি খবরের শিরোনাম দেখতে এবং লিখতে ভালো লাগলেও বাস্তবতা হচ্ছে ডেনমার্কের মতো ছোট্ট দেশও নানান সমস্যায় জর্জরিত। তেমনি একটা সমস্যা হচ্ছে ডেনমার্কের বিভিন্ন সন্ত্রাসী গ্যাং গ্রুপের চলমান মারামারি, হত্যা এবং সময় অসময়ে গোলাগুলি।

গত কয়েক দিনে রাজধানী কোপেনহেগেনের নরব্রু, বিস্পেবিয়ায় ক্রমাগত গোলাগুলির ঘটনায় আতংকিত হয়ে পড়ে ঐ এলাকায় বসবাসরত সাধারণ নাগরিকরা। এদিকে পুলিশ চেষ্টা চালিয়ে গেলেও গোলাগুলি বন্ধ করতে পারেনি। অবশ্য গতকাল খুব কাছাকাছি থেকে হেলিকপ্টার যোগেও টহল দিতে দেখা যায় কর্তব্যরত ডেনিস পুলিশদের।

এদিকে গত জুন মাসের মাঝামাঝি থেকে শুরু হওয়া এ সন্ত্রাসী ঘটনাকে কেন্দ্র করে শুধুমাত্র গত দুই দিনে ২জন আহত হবার ঘটনা ঘটে। এ বিষয়ে পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘পুলিশ সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে; যদিও পুলিশের পক্ষে এর বেশি কিছু করা সম্ভব নয়’।

 গোলাগুলির ঘটনায় সাময়িকভাবে রাস্তা বন্ধ করে রেখেছে কোপেনহেগেনের স্থানীয় পুলিশ বাহিনী।

কোপেনহেগেন প্রতিনিধি ডেনমার্কে বসবাসকারী বাঙালিদের অনুরোধ করেছেন, শান্তির দেশ ভেবে নিশ্চিন্ত না থেকে যখনই ঘরের বাহিরে বের হন; তখন চোখকান খোলা রাখবেন এবং অল্প বয়স্ক ছেলেদের জটলা দেখলে সেখান থেকে দ্রুত সরে পড়বেন।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

আগষ্ট ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
0cc0