গায়ে হলুদে কনের সাজ পোশাক

প্রকাশঃ ডিসেম্বর ২৬, ২০১৬ সময়ঃ ১:৫৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৫৯ অপরাহ্ণ

holudস্টেজ কিভাবে সাজাবেন?ছেলের বাড়িতে কিভাবে গিফটগুলো সাজিয়ে পাঠাবেন?মেয়ে কোন পার্লারে সাজবে?বিয়ের আনুষ্ঠানিকতা শুরু করতে গেলেই আসে হলুদের কথা। কারণ বিয়ের আনুষ্ঠিকতার প্রথম ধাপ হলো গায়ে হলুদ। আর এই অনুষ্ঠানটাই সবচেয়ে বেশি জাঁকজমকপূর্ণ হয়ে থাকে। তাই কনের সাজ, পোশাক সবকিছুতেই চাই পরিপূর্ণতা।

গায়ে হলুদে যেহেতু ফুলই প্রধান আকর্ষণ সেহেতু সাজটা হালকা হলেই ভালো।বেইজ মেকআপটা হালকা করে চোখ বা ঠোঁট হাইলাইট করতে পারেন। এ ক্ষেত্রে চোখের জন্য গোল্ডেন ও ঠোঁটের জন্য রেড কালার বেছে নিতে পারেন। গাঢ় করে আইলাইনার লাগান। চোখে আইল্যাশ লাগিয়ে মাশকারা লাগাতে পারেন। আর গায়ে হলুদে ফুল ব্যবহার করতে হয় বলে খোঁপা বা বেণি করলেই বেশি ভালো লাগবে।

এখন আর গায়ে হলুদ মানে হলুদ শাড়ি-এই প্রথা নেই। লাল, মেহেদী পাতার রং, সবুজ, ম্যাজেন্টা, বাসন্তি যেকোনো রং হতে পারে। সেই সঙ্গে সুতির পরিবর্তে সিল্ক আর জামদানির প্রচলনও বেড়ে গেছে। মসলিনের চলও চোখে পড়ছে বেশ। তবে এক প্যাঁচে শাড়ি পরার কদর আগের মতোই রয়েছে।

কাঁচা ফুলের গয়নার চল বরাবরই রয়েছে। সেই সঙ্গে যোগ হয়েছে পুঁতি ও ড্রাই ফুলের গয়না। শাড়ির রঙের সঙ্গে মিলিয়ে এই গয়না তৈরি করে নিতে পারেন। এসব গয়না কিনতে পারবেন এক হাজার ৫০০ থেকে চার হাজার টাকার মধ্যে। আর কাঁচা ফুলের ক্ষেত্রে গোলাপ বা গাদা ফুলের পরিবর্তে গ্লাডিওলাস, অর্কিড কিংবা চন্দ্রমল্লিকা ব্যবহার করতে পারেন।

 

 

প্রতিক্ষণ/এডি/তাজিন

 

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

জুন ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
0cc0