ঘুষের টাকাসহ উপসচিব গ্রেফতার

প্রকাশঃ জানুয়ারি ৯, ২০১৭ সময়ঃ ১২:১২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫৮ অপরাহ্ণ

photoদুর্নীতি দমন কমিশন (দুদক)সরকারের একজন উপসচিবকে ঘুষের টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার করেছে ।

গতকাল রোববার রাতে রাজধানীর খিলগাঁওয়ের একটি ফাস্টফুডের দোকান থেকে ঘুষ নেওয়া অবস্থায় আটক করা হয়।

গ্রেফতারকৃত উপসচিব হলেন মিজানুর রহমান। তিনি প্রেষণে সড়ক ও জনপথ অধিদপ্তরের আইন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

সড়ক ও জনপথ থেকে ইজারাগ্রহীতা মাঈনুদ্দিন চৌধুরীর অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক রাত ৯টার দিকে এ অভিযান চালায়। মিজানুর রহমান একটি তদন্ত প্রতিবেদনের জন্য অভিযোগকারীর কাছ থেকে এর আগে এক লাখ ৯০ হাজার টাকা ঘুষ নেন বলে জানান। পরে আরো নয় লাখ টাকা দাবি করেন তিনি। এদিকে ইজারাগ্রহীতা মাঈনুদ্দিন এ বিষয়ে অভিযোগ করেন দুদকের কাছে।

এরই পরিপ্রেক্ষিতে রাতে দুদকের একটি দল খিলগাঁওয়ের ঐ ফাস্টফুডের দোকানে অবস্থান নেন। এ সময় ঘুষের টাকাসহ মিজানকে আটক করে দলটি।

গ্রেফতারের পর তার বিরুদ্ধে খিলগাঁও থানায় সরকারি কর্মকর্তার ক্ষমতার অপব্যবহারের অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে। সোমবার তাকে আদালতে হাজির করা হবে বলে পুলিশ জানায়।

খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম বলেন, ‘আমাদের এখানে দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক মনিরুল ইসলাম বাদী হয়ে একটি এজাহার দায়ের করেছেন। এজাহারে আসামি করা হয়েছে সড়ক ও সেতু বিভাগের উপসচিব মিজানুর রহমান সাহেবকে। দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় তার বিরুদ্ধে এ এজাহার দায়ের করা হয়েছে। আমরা মামলাটি রেডি করেছি।’ তিনি বলেন, ‘ঘুষের টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে, এটা এজাহারের উল্লেখ করা হয়েছে।’

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

মে ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
0cc0