ডিম না কিনেই ফিরে যেতে হল ক্রেতাদের

প্রকাশঃ অক্টোবর ১৩, ২০১৭ সময়ঃ ১:১৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৩৪ অপরাহ্ণ

বিশ্ব ডিম দিবস উপলক্ষে রাজধানীর ফার্মগেটে খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন প্রাঙ্গণে বাজারদরের চেয়ে অর্ধেকেরও কম দামে ডিম বিক্রি শুরুর আগেই বন্ধ হয়ে গেছে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষার পরও ফিরে যেতে হয়েছে ডিম কিনতে আসা মানুষদের। ক্রেতাদের অতিরিক্ত চাপ ও হুরোহুরির কারণে বেশ কিছু ডিম ভেঙে যাওয়ায় ৩ টাকার ডিম আর বিক্রি না করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। ডিম ক্রেতাদেরও সরিয়ে দেয় পুলিশ।

শুক্রবার বিশ্ব ডিম দিবস উপলক্ষে বিশ্বের ৪০টিরও বেশি দেশের সঙ্গে বাংলাদেশেও একযোগে উদযাপিত হচ্ছে বিশ্ব ডিম দিবস।

এ উপলক্ষে খামার বাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশনে বিশেষ ছাড়ে ডিম বিক্রির সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল এবং প্রাণিসম্পদ অধিদফতর।

শুক্রবার সকালে ডিম মেলা শুরুর আগেই ডিম কিনতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে যান ক্রেতারা। সকাল ৭টা থেকে লাইনে দাঁড়ানো শুরু করেন তারা। ডিম কেনার লাইনে পুরুষদের সঙ্গে নারীরাও ছিলেন।

কৃষিবিদ ইনস্টিটিউশন থেকে বিজয় স্মরণি মোড় পর্যন্ত পুরুষদের ডাবল লাইন এবং ফার্মগেট মোড় থেকে কৃষিবিদ ইনস্টিটিউশনের পুলিশ বক্স পর্যন্ত নারী-পুরুষের লম্বা লাইন দেখা গেছে। এ ছাড়া কৃষিবিদ ইনস্টিটিউশনের ভেতরে পা রাখার মতো পরিস্থিতি ছিল না।

বিশ্ব ডিম দিবস উপলক্ষে আয়োজিত এই মেলায় ১২ টাকায় এক হালি ডিম কিনতে পারার কথা ছিল রাজধানীবাসীর। সে হিসেবে প্রতি পিস ডিমের দাম পড়ার কথা ছিল ৩ টাকা। তবে সময় মাত্র ৩ ঘণ্টা। অর্থাৎ সকাল ১০টা থেকে শুরু হয়ে বেলা ১টা- এই ৩ ঘণ্টা মেলা চলবে। একজন ক্রেতা ৯০টির বেশি ডিম কিনতে পারবেন না। এ জন্য মজুদ রাখা হয়েছিল ৫০ হাজার ডিম।

তবে অতিরিক্ত ভিড় এবং হুরোহুরির কারণে শেষ পর্যন্ত ডিম না পেয়েই ফিরে যেতে হয়েছে মানুষকে।

 

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

ফেব্রুয়ারি ২০১৮
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮  
0cc0