প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দিলে মিয়ানমারে যাবো: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশঃ সেপ্টেম্বর ২৬, ২০১৭ সময়ঃ ৪:১৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:১৫ অপরাহ্ণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দিলে প্রয়োজনে তিনি মিয়ানমারে গিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা করবেন।

আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ কক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সাংবাদিকদের কাছে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সম্মতি পেলে তিনি মিয়ানমারে যাবেন। সেখানে রোহিঙ্গাদের ফেরত নেওয়া, মাদক চোরাচালানসহ বিভিন্ন বিষয় নিয়ে মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনা করবেন।

বাংলাদেশের আকাশসীমায় মিয়ানমারের বিমান অনুপ্রবেশের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, মিয়ানমার সরকারের এ ধরনের পদক্ষেপ বাংলাদেশের জন্য হুমকি নয়। বাংলাদেশ সরকার কারো পাতা ফাঁদ ও উসকানিতে পা দেবে না।

মন্ত্রী আরো বলেন, জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাগুলোর চাপ অব্যাহত থাকলে মিয়ানমার সরকার বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ফেরত নিতে বাধ্য হবে। রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক। বাংলাদেশ তাদের মানবিক কারণে আশ্রয় দিয়েছে।

উল্টো পথে গাড়ি চালানোর বিরুদ্ধে চলমান অভিযানের বিষয়ে জানতে চাইলে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, উল্টো পথে গাড়ি চলার বিরুদ্ধে যে অভিযান, তা অব্যাহত থাকবে। রাস্তার সংখ্যা সীমিত। সবাইকে সেটা মাথায় রেখে চলা উচিত।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

অক্টোবর ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
0cc0