বানর দত্তক নিলো কুকুরকে!

প্রকাশঃ জানুয়ারি ২৫, ২০১৬ সময়ঃ ২:৫২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:১৮ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

tertert

কুকুরপ্রেমী মানুষের অভাব নেই পৃথিবীর বুকে। সখের বশে বা কুকুরের প্রতি ভালোবাসার তাগিদে বাড়িতে কুকুর লালন-পালন করেন অনেকেই। তবে এবার কুকুর ছানাকে দত্তক নিল এক বানর। সম্প্রতি এমন ঘটনা ঘটেছে ভারতে।

ভারতের রডে এলাকার রাস্তায় একটি কুকুর ছানাকে কোলে নিয়ে হাঁটতে দেখা গেছে বানরটিকে। এই বানর ও কুকুর ছানার মধ্যে ভালোবাসার বিরল দৃশ্যও দেখা গেছে। দেখে মনে হচ্ছে, কুকুর ছানাটিকে দত্তক নিয়েছে বানরটি। নিজের সন্তানের মতোই ছানাটিকে আদর-যত্ন আর ভালোবাসায় বড় করে তুলছে বানরটি। এ যেন ভালোবাসার চমৎকার এক উদাহরণ!

বানরটি নিজে খাওয়ার আগে কুকুর ছানাটিকে পেট ভরে খাওয়ায়। কুকুরটিকে নিরাপদ রাখার জন্য রাস্তার অন্য বড় কুকুরদের সাথে লড়াই করে এই বানর। ছানাটিকে শক্ত করে ধরে গাছ থেকে গাছ লাফায়; যেন এক মুহুর্তের জন্যও তাকে দূরে রাখতে চায় না সে।

প্রকৃতির এ এক বিরল উদাহরণ যা থেকে আমাদের আজকের এই সহিংসতামূলক পৃথিবীর মানুষগুলোর অনেক কিছুই শেখার আছে। প্রাণিদের মনেই যদি এতো ভালোবাসা থাকে, তাহলে আমাদের মানুষদের মনে কেন থাকবে না? চলুন হিংসা-প্রতিহিংসা ভুলে সবাইকে ভালোবাসার চাদরে জড়িয়ে এই পৃথিবীকে গড়ে তুলি ‘ভালবাসার একটি ছোট্ট ঘর’ হিসেবে।

বানর ও কুকুর ছানার এই বন্ধুত্বের চমৎকার সব ছবি ইন্টারনেটে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। সবার মনকে নাড়া দিয়েছে তাদের এই অসম বন্ধুত্ব। চলুন দেখে নিই তাদের ভালোবাসার কিছু মুহূর্তের ছবিঃ

yuytu
কুকুর ছানাটিকে পরম যত্নে খাওয়াচ্ছে বানরটি। খাওয়ার সময়ও যেন তাকে সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে আগলিয়ে রেখেছে।

 

tertet
ছবিতে দেখা যাচ্ছে, রাস্তার অন্য কুকুরের হাত থেকে ছানাটিকে রক্ষার জন্য বানরটি ঝগড়ায় লিপ্ত।

 

rtret
নিজের সন্তানের মতোই পরম আদরে জড়িয়ে রেখেছে কুকুর ছানাটিকে।

 

rtrtert
একটি মুহূর্তের জন্যও যেন আলাদা রাখতে চায় না কুকুর ছানাটিকে। আর তাইতো গাছ থেকে গাছে লাফানোর সময়ও তাকে শক্ত করে ধরে নিয়ে যাচ্ছে।

 

tutyu
বিরল এই ভালোবাসার দৃশ্য অবলোকন করছেন স্থানীয় জনগন।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

লাইভ ক্রিকেট স্কোর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  
0cc0