বিটমিরের ১০ বছর পূর্তি উদযাপন

প্রকাশঃ জানুয়ারি ৯, ২০১৭ সময়ঃ ১:০৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:২২ অপরাহ্ণ

20170107_164415

দি থাইরয়েড সেন্টার লিঃ ও বাংলাদেশ ইনস্টিটিউট অব থাইরয়েড মেডিসিন এন্ড ইমাজিং রিসার্চ (বিটমির) প্রাঙ্গণে দি থাইরয়েড সেন্টার লিঃ ও বিটমিরের ১০ম বছর পূর্তি উদযাপন করা হয়।

৬ ও ৭ জানুয়ারী দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দিনের শুরুতেই বিটমিরের সকল শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এক বর্ণাঢ্য র‌্যালীতে অংশগ্রহণ করেন।

pic-01

বর্ণাঢ্য র‌্যালীতে উপস্থিত ছিলেন দি থাইরয়েড সেন্টার লিঃ এবং বিটমির এর চেয়ারম্যান ও বিএসএমএমইউ এর সহযোগী অধ্যাপক ডাঃ এ. কে. এম ফজলুল বারী, বিটমির এর কোর্স কোঅর্ডিনেটর ডাঃ মুহিত-উল আলম, ডাঃ কামরুন নাহার রুনা, ডাঃ ইসরাত জাহান, ডাঃ তাহিরা নাসরিন রুনা, ডাঃ শাহনাজ, ডাঃ সোনিয়া, বিটমিরের সকল শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীগণ।

ডা. এ কে এম ফজলুল বারী বলেন, আজ থেকে ১০ বছর পূর্বে ‘আলট্রাসনোগ্রাম নেকস্ট টু স্টেথিস্কোপ ফর এ্যা ডক্টর’ এই শ্লোগান দিয়ে দি থাইরয়েড সেন্টার লিঃ ও বিটমিরের যাত্রা। এই সময়ে বিটমির প্রায় ৬০০০(ছয় হাজার) চিকিৎসকদেরকে আল্ট্রাসাউন্ড এবং থাইরয়েড মেডিসিন এর ওপর প্রশিক্ষণ প্রদান করেছে।

বর্তমানে এই চিকিৎসকরাই দেশে ও বিদেশে সাধারণ মানুষকে সেবা প্রদান করে যাচ্ছে। এর বেশিরভাগ চিকিৎসকই গ্রামে-গঞ্জে অবহেলিত মানুষকে সেবা প্রদান করছে। এই সময়ে বিটমির আল্ট্রাসাউন্ড এর আধুনিকীকরণের জন্য সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে, যেমন- বাংলাদেশে প্রথমবারের মতো আল্ট্রাসাউন্ডের ওপর একটি টেক্সট বই জাতীকে উপহার দিয়েছে।
এছাড়া বাংলাদেশে প্রথমবারের মতো ক্যান্সার নির্ণয়ে বিটমিরের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. এ কে এম ফজলুল বারী ২০১১ সালের ২ সেপ্টেম্বর থেকে কাজ শুরু করেন। বিটমির বাংলাদেশে নিজেদের কার্যক্রম শুরু করে ২০০৭ সাল থেকে।
ডা. বারি আরও বলেন, ‘দি থাইরয়েড সেন্টার’ সাধারণ মানুষকে থাইরয়েড রোগ সম্পর্কে সচেতন করার লক্ষ্যে বিভিন্ন গণ মাধ্যমে প্রচার ও প্রচারণা; যেমন-নিয়মিত থাইরয়েড রোগের ওপর টি ভি প্রোগ্রাম ও লিফলেট বিতরণ করে থাকে। গত ১০ বছর “দি থাইরয়েড সেন্টার” এর জন্য গৌরব উজ্জ্বল সময়। কারণ “দি থাইরয়েড সেন্টার” ইতোমধ্যে নিজস্ব ক্যাম্পাসে নতুন আঙ্গিকে কাজ শুরু করেছে।

সর্বশেষে ডা. এ কে এম ফজলুল বারী সকল শুভানুধ্যায়ী, চিকিৎসকবৃন্দ, প্রিন্ট মিডিয়া এবং দেশবাসীর নিকট ভবিষ্যতে চলার পথে আন্তরিক সহযোগীতা কামনা করেন।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

এপ্রিল ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
0cc0