বিশ্বের দীর্ঘতম ফুলের বাগান

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৫, ২০১৭ সময়ঃ ৯:২৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:২২ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক:

Miracle Garden

আধুনিক প্রযুক্তির যুগে মরুভূমি মানে এখন শুধু বালুকাময় ধূ ধূ প্রান্তর নয়। মরুভূমির মাঝেও ফুটেছে রঙ বেরঙয়ের বাহারি ও হরেক রকমের ফুল। আর এর জলন্ত প্রমাণ মরুর দেশ দুবাইয়ের মিরাকল ফ্লাওয়ার গার্ডেন।

এখানে এসে যে কারো মনে হবে এ এক স্বপ্নে দেখা ফুলের রাজ্য। যেখানে মনে মনে কতবার হারিয়ে গেছি। আর আজ সত্যিই সেই পুস্পরাজির মেলায় এসেও কল্পনার রাজ্যে হারিয়ে গেলাম। miracle-garden

অপূর্ব সুন্দর সাজানো এক ফুলের বাগান। পাথুরে মনেও ফুল ফুটবে, বসন্তের আমেজ ফিরে আসবে; কবি হয়ে কাব্যের ফুলঝুড়িতেই মন ছুটে বেড়াবে। দিগন্ত বিস্তৃত ফুলের সমাহার।

দুচোখ জুড়িয়ে যাবে, মন ভরে উঠবে অজানা এক প্রাশান্তির নিখাদ প্রশস্তিতে। অপরূপ রূপের ডালি সাজিয়ে কে যেন বসে আছে আপনারই প্রতিক্ষায়। উড়ু উড়ু মন সৌন্দর্য সাগরে দুচোখ ভেজাবে; তবুও মনে হবে বহু যুগের অতৃপ্ত তৃষ্ণা, যা কখনও পূর্ণ হবার নয়।

কৃত্রিমভাবে নির্মিত এই মরুদ্যানটি দাঁড়িয়ে আছে অ্যারাবিয়ার র‌্যাঞ্চের পাশেই দুবাইল্যান্ডের ৭২০০০ বর্গমিটার ভূ-খন্ডের উপর। মাইলের পর মাইল জুড়ে সারি সারি ফুল আর এখানকার সুপ্রশস্ত পথ যে কারো চোখেই বুলিয়ে দেবে স্বপ্নের মায়াজাল।

এক-দু হাজার নয়, বিশ্বের দীর্ঘতম এই ফুল বাগানে রয়েছে ৪৫০ লক্ষ ফুল । ৪৫ প্রজাতির ফুল গাছ দিয়ে ভরিয়ে তোলা হয়েছে এ বাগানের অলিগলি ও প্রবেশপথ। পর্যটকদের জন্য প্রতি ঋতুতেই বদলানো হচ্ছে এই বাগানের কাঠামো।

20150313_150641

আধুনিক স্থাপত্যের জন্য দুবাই শহরে বড় বড় স্থাপনা দেখতে দেখতে ক্লান্ত পর্যটকদের জন্য যেন চোখের প্রশান্তি দুবাই মিরাকল গার্ডেন। রঙ বেরঙয়ের ফুলের পাশাপাশি তার সুমধুর সুবাসে আপনিও খুঁজে নিতে পারেন অপার আনন্দ। 

প্রতিক্ষণ/এডি/এস.আর.এস

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

মে ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
0cc0