বিশ্বের সবচাইতে বয়স্ক এয়ারহোস্টেস

প্রকাশঃ ডিসেম্বর ১১, ২০১৬ সময়ঃ ২:৪২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:৫২ অপরাহ্ণ

BOSTON - DECEMBER 8: Bette Burke-Nash is the longest serving flight attendant at US Airways. She now flies the shuttle flight between Boston and Washington. (Photo by Dina Rudick/The Boston Globe via Getty Images)

ছোট থেকেই মাঝ আকাশের বর্ণময় জীবন আকর্ষণ করত ন্যাশকে। তাই বিমানসেবিকা হতে চাইতেন তিনি।১৬ বছর বয়সে একদিন মায়ের সঙ্গে ওয়াশিংটন বিমানবন্দরে ফ্লাইট ধরার জন্য অপেক্ষা করছিলেন ন্যাশ। আশেপাশে পাইলট ও বিমানসেবিকারা যাতায়াত করছিলেন।

oldest-flight-attendent2কিশোরী বয়সেই তাদের দেখে উদ্বুদ্ধ হয়েছিলেন তিনি।কলেজ শেষ করেই তাই বিমান সেবিকার ট্রেনিং নিতে শুরু করেন তিনি। ১৯৫৭ সালের ৪ নভেম্বর আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে দেওয়া একটি সাক্ষাৎকারে ন্যাশ বলেছেন, “আমার অতিথিদের আমি খুবই ভালবাসি। তাদের খেয়াল রাখতে, যত্ন-আত্তি করতে আমার এখনও খুব ভালো লাগে।”

আমেরিকান এয়ারলাইন্সের ওয়াশিংটন থেকে বস্টনগামী বিমানের বিমান সেবিকা ন্যাশ। প্রায় ছয় দশক ধরে এই বিমানে বিমান সেবিকার কাজ করছেন তিনি।এই বিমানের নিত্যযাত্রীদের কাছে ন্যাশ একেবারে ঘরের লোকের মতো।

শুধুমাত্র প্রথাগত দেখভাল করাই নয়, বেশির ভাগের সঙ্গেই তার ঘনিষ্ঠ সম্পর্ক। ন্যাশ জানাচ্ছেন, পেশাকে ভালবাসেন ও উপভোগ করেন বলেই আজও ৩০ হাজার ফুট উচ্চতায় উঠতে এতটুকু ভয় লাগে না তার।তবে ন্যাশের মতে, সে যুগ থেকে এই যুগ একমাত্র টেকনোলজিই পাল্টেছে। বাকি সব রয়েছে আগের মতোই। আগে ম্যানুয়ালি অনেকটা কাজ করতে হত। আজ বেশির ভাগই মেশিনে হয়।

 

প্রতিক্ষণ/এডি/তাজিন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

লাইভ ক্রিকেট স্কোর

আর্কাইভ

0cc0