বৃদ্ধকে পুলিশের লাঞ্ছনা, ফেসবুকে সমালোচনার ঝড়

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৬, ২০১৭ সময়ঃ ৬:৫১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:২৫ অপরাহ্ণ

police act at coxbajarবৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের পেকুয়ায় এক বৃদ্ধ গাড়িচালককে প্রকাশ্য দিবালকে লাঞ্ছিত করেছেন  পুলিশের একজন উপ-পরিদর্শক (এসআই)। ওই পুলিশ কর্মকর্তার নাম তৌহিদুল ইসলাম। এ ঘটনার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায়। সমাজ সচেতন ব্যক্তিরা ওই পুলিশ কর্মকর্তার ব্যাপক সমালোচনা করছেন।

লাঞ্ছনার স্বীকার বৃদ্ধ মীর কাশেম (৫৫) বলেন, কক্সবাজার থেকে মালবোঝাই ট্রাক নিয়ে তিনি চট্টগ্রাম যাচ্ছিলেন। পথিমধ্যে পেকুয়া চৌমুহনী এলাকায় তাকে থামান পুলিশের এক লোক। পুলিশ দেখে গাড়ি থেকে নামতেই তার গায়ে গাড়ি লাগার অজুহাতে তাকে কানধরে রাস্তায় সিজদার নির্দেশ দেন। এতে তিনি আপত্তি করলে অস্ত্রের ভয় দেখিয়ে হাজার হাজার মানুষের সামনে কান ধরিয়ে রাস্তার মাঝখানে সিজদা করতে বাধ্য করান এসআই। এ ঘটনার বিচার দাবি করেন তিনি।

বাংলাদেশ মানবাধিকার কমিশন কক্সবাজার জেলা সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা বলেন, এটি মানবাধিকার লঙ্ঘনের শামিল। চালক হিসেবে তিনি কোনো অপরাধ করলে তাকে যথাযথ পন্থায় আইনের কাছে সোপর্দ করা আইনপ্রয়োগকারী সংস্থার কাজ। তিনি কোনো মতেই কাউকে জনসম্মুখে লাঞ্ছিত করতে পারেন না। আশা করছি জেলা পুলিশ অভিযুক্তের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবেন।

 

প্রতিক্ষণ/এডি/নাজমুল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
0cc0