বৃষ্টির পানিতে খানসামায় বন্যার আশংকা

প্রকাশঃ আগস্ট ১২, ২০১৭ সময়ঃ ৭:১৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:১৯ অপরাহ্ণ

উত্তর জনপদের অন্যতম কৃষি সমৃদ্ধ অঞ্চল দিনাজপুরের খানসামা উপজেলায় টানা চার দিনের অব্যাহত বৃষ্টির কারনে রাস্তাঘাট, শিক্ষা-প্রতিষ্ঠানের মাঠ, পুকুরসহ অনেক গুরুত্বপূর্ণ স্থান ডুবে গিয়ে বন্যায় রূপ নিয়েছে ।

এক দিকে বৃষ্টির পানি অন্যদিকে ভারত থেকে আসা উজানের পানিতে খানসামায় বয়ে চলা আত্রাই, ইছামতি,বেলান নদীতে পানি বৃদ্ধি তীব্র আকার ধারণ করেছে।

স্থানীয়দের সাথে কথা বললে তারা জানায়, ১৯৯৮ সালের বন্যার পর এবারেই প্রথম নদী আর বৃষ্টির পানির ভয়াবহতা লক্ষ্য করা যাচ্ছে ।

ইতিমধ্যেই উপজেলার ৬ টি ইউনিয়নে সদ্য রোপন করা আমন ক্ষেত পানির নিচে তলিয়ে গেছে, যার ফলে কৃষকরা পড়েছে মহা দুঃশ্চিন্তায়। অন্যদিকে পুকুরে মাছের ঘের বৃষ্টির পানিতে ভেসে যাওয়ায় ক্ষতির মুখে মাছ চাষীরা। উপজেলার খামারপাড়া, ভাবকী, আংগারপাড়া, গোয়ালডিহি, ভেড়ভেড়ী, আলোকঝাড়ি ইউনিয়নের কিছু কিছু জায়গায় ঘরবাড়িতে পানি প্রবেশের খবর পাওয়া গেছে এবং অনেক কাঁচা রাস্তা তলিয়ে গেছে। যার ফলে সাধারণ মানুষেরা নিরাপদ আশ্রয় কেন্দ্রে চলে যাচ্ছে।

বৃষ্টি না থামলে এবং দ্রুত এ পরিস্থিতির উত্তরণ না হলে খানসামা উপজেলা মারাত্মক ক্ষতির মধ্যে পড়বে এবং বড় ধরণের বন্যা হবে বলে আশংকা করা হচ্ছে।

 

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

ফেব্রুয়ারি ২০১৮
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮  
0cc0