ব্যবসায়ীদের প্রতিবাদ: রাজধানীতে মাংস বিক্রি বন্ধ

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৭, ২০১৭ সময়ঃ ৪:২২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:৫৪ অপরাহ্ণ

mitচাঁদাবাজি ও নির্ধারিত হারের বেশি হাসিল আদায়ের প্রতিবাদে ধর্মঘট পালন করছেন রাজধানীর মাংস ব্যবসায়ীরা। সে সময় থেকে রাজধানীর বিভিন্ন স্থানে গরু ও খাসির মাংস বিক্রি বন্ধ রয়েছে। এতে বিপাকে পড়ে গেছেন সাধারণ ভোক্তারা।

জানা যায়, গাবতলীর গরুর হাটের ইজারাদারের অতিরিক্ত খাজনা আদায়, চাঁদাবাজি বন্ধ করাসহ কয়েকটি দাবিতে গত সোমবার থেকে রাজধানীর মাংস ব্যবসায়ীরা ছয় দিনের ধর্মঘটের ডাক দিয়েছেন।

কোনো কোনো বাজারে কিছু মাংস বিক্রি ও অস্থায়ী ব্যবসায়ীদের কাছে মাংস পাওয়া গেছে। তবে চাহিদার তুলনায় তা খুবই অপর্যাপ্ত। এ কারণে খাবার হোটেলগুলো বিশাল এক সাময়িক ঝামেলায় পড়ে গেছে।

রাজধানীর কারওয়ান বাজারের মাংস বাজারে প্রতিদিনের মতো তেমন কোনো বেচাকেনা নেই। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা বলছেন, বেশি দামে গরু-ছাগল কিনে লাভ করতে পারেন না তারা। তাই সাময়িক এ ব্যবসায়িক ক্ষতি মেনে নিতেও তারা রাজি।

কারওয়ান বাজারে এক মাংস ব্যবসায়ী জানান, গাবতলী হাটে অতিরিক্ত হাসিল আদায় ও চাঁদাবাজির কারণে মাংস বিক্রি করেও তেমন লাভ হয় না। এ ছাড়া চামড়ার দামও কম হওয়ার অভিযোগ করেন।

এদিকে মাংস কিনতে এসে বিপাকে পড়েছেন অনেকে। আর এর সবচেয়ে বেশি প্রভাব পড়েছে রাজধানীর হোটেলগুলোতে।

সপ্তাহব্যাপী ধর্মঘট চলবে আগামীকাল শনিবার পর্যন্ত। রোববার বাণিজ্য মন্ত্রণালয়ে দুই সিটি কর্পরেশনের সঙ্গে মাংস ব্যবসায়ী সমিতির বৈঠকের পর নতুন কর্মসূচি নেওয়া হবে বলে জানান মাংস ব্যবসায়ীরা।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
0cc0