ব্যাপক পরিবর্তন নিয়ে আসছে আইফোন-৮

প্রকাশঃ জুলাই ১৬, ২০১৭ সময়ঃ ৪:০১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৫৯ অপরাহ্ণ

আইফোন ৮ চলতি বছরেই আসতে পারে। তবে ঘোষিত সময়ের মধ্যে নাও আসতে পারে অ্যাপলের ডিভাইসটি। আইফোন ৮ উন্মুক্ত হওয়ার দিন যত সামনে আসছে ততই আতঙ্ক বাড়ছে নির্মাতাদের। যেহেতু চলতি বছরে আইফোন ১০ বছরে পা দিয়েছে তাই নির্মাতারা ফোনটির ডিজাইন ও ফিচারে বিশেষ কিছু পরিবর্তন আনতে পারে। আর এজন্যই দেরিতে আসতে পারে ফোনটি। তবে আরও কারণ রয়েছে।

ওএলইডি:  আইফোন ৮-এ ওএলইডি ডিসপ্লে রাখা হবে। ওএলইডি ডিসপ্লের বিশেষত্ব হল এটি ব্যাকলাইট ছাড়াও কাজ করে। ওএলইডি স্ক্রিন এখনও সহজলভ্য নয়। তাই ধারণা করা হচ্ছে, আইফোনের পরবর্তী দুই মডেল আইফোন ৮ ও আইফোন ৮ প্লাসে ওএলইডি স্ক্রিন থাকবে না।

ফিঙ্গার প্রিন্ট সেন্সর: আগামী মাসেই আইফোন ৮-এর ফাইনাল ডিজাইন ছাড়পত্র পাওয়ার কথা। কিন্তু ফোনটিতে ফিঙ্গার প্রিন্ট সেন্সর রাখা হবে কিনা তা নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ভুগছে অ্যাপল। অক্টোবরে ফোনটির উৎপাদন শুরু করতে হলে ফিঙ্গার প্রিন্ট সেন্সর রাখার বিষয়ে তাদেরকে সিদ্ধান্ত নিতে হবে আগামী দুই সপ্তাহের মধ্যে।

থ্রিডি ফেইস স্ক্যানার: অ্যাপল তাদের আইফোনে থ্রিডি ফেইস স্ক্যানার যুক্ত করার ব্যাপারেও পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে। তবে ফেসিয়াল প্রযুক্তি ব্যবহার করলে তা কতটা নির্ভরযোগ্য হবে সে বিষয়ে নিশ্চিত হতে পারছে না অ্যাপেল। স্ক্যানারটি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে ফোনটি টেবিলের ওপরে সমানভাবে ফেলে রাখলেও তা চেহারা চিনে নিতে পারে।

সফটওয়্যারে ত্রুটি: অ্যাপলের প্রকৌশলীরা বর্তমানে আইফোন ৮-এর ত্রুটি সারাতে ব্যস্ত সময় পার করছেন। কারণ সফটওয়্যারের এই ত্রুটি দ্রুতই সারানো না হলে ফোনটির উৎপাদন পিছিয়ে যাবে। আরেকটি বিষয় হল আইফোন ৮ বাজারে ছাড়ার সময় কিছু ফিচার ডিজ্যাবল করে রাখা হবে। পরে ওটা আপডেটের মাধ্যমে ফিচারগুলো এনাবেল করা হবে।

ওয়্যারলেস চার্জিংয়ের ক্ষমতা: গুঞ্জন উঠেছে আইফোন ৮-এ ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা থাকবে। ওয়্যারলেস এই প্রযুক্তির বাস্তবায়ন ঘটাতে অ্যাপলের আরও কিছু সময় লাগতে পারে। ওয়্যারলেস চার্জিংয়ের উপাদানগুলো অ্যাপলকে সরবরাহ করছে ব্রডকম ডটকম। টেকশহর।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

আগষ্ট ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
0cc0