মক্কা-মদিনা আক্রান্ত হলে সেনা পাঠাবে বাংলাদেশ

প্রকাশঃ মে ১৮, ২০১৭ সময়ঃ ১:১৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:২৭ অপরাহ্ণ

ফাইল ছবি

মুসলিমদের পবিত্রতম স্থান মক্কা ও মদিনা কখনো আক্রান্ত হলে প্রয়োজনে তা রক্ষায় বাংলাদেশ সেনা পাঠাবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।

আজ বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

আরব ইসলামিক-আমেরিকান সম্মেলনে যোগ দিতে আগামী ২০ মে সৌদি আরব সফরে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মক্কার মসজিদুল হারাম ও মদিনায় অবস্থিত মসজিদে নববীর প্রতি বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের ভক্তি এবং ভালোবাসা রয়েছে। সে কথা মনে রেখে মক্কা ও মদিনার প্রতি যদি কখনো হুমকি আসে, সৌদি আরব যদি চায়, তাহলে তখন আমরা সেখানে সৈন্য পাঠাব। যদি এরকম কিছু হয়, আমরা সামরিক সাহায্য দেয়ার জন্য প্রস্তুত থাকব।

তিনি বলেন, জোটভুক্ত ৪১ দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানকে আমন্ত্রণ জানিয়েছি সৌদি আরব। এ সম্মেলনের প্রতিপাদ্য বিষয় ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন’।

এই জোটকে প্রিম্যাচিউর উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এটি এখনো ক্রমবিকাশমান, এখনো লিখিত কিছু হয়নি। কাজেই এই ধরনের অ্যাসেসমেন্ট করার সময় এখনো আসেনি বলে আমি মনে করি।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্রসচিব মো. শহীদুল হক ও মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

২১ মে অনুষ্ঠিত ঐ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ছাড়াও অংশ নেবেন বিভিন্ন মুসলিম দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা।

সৌদি আরব সফরকালে প্রধানমন্ত্রী ওমরাহ পালন করবেন। ঢাকায় ফিরবেন ২৩ মে।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

মে ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
0cc0