মানুষকে হাঁটিয়ে উপার্জন

প্রকাশঃ জানুয়ারি ১০, ২০১৭ সময়ঃ ৮:২৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:২৩ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক:

chuck-02লস অ্যাঞ্জেলেসের বাসিন্দা চাক ম্যাককার্থি। অভিনেতা হয়েও নিজের খরচ মেটাতে না পারায়, বাড়তি আয়ের জন্য তিনি বেছে নিয়েছেন বিচিত্র এক পেশা। মানুষ হাঁটিয়ে টাকা উপার্জন করছেন ম্যাককার্থি। প্রতি মাইল সাত ডলার হিসাবে মানুষের সঙ্গে হাঁটেন তিনি।

ম্যাককার্থিকে সঙ্গী হিসেবে পেয়ে নিজেদের কষ্ট-আনন্দসহ যেকোনো অনুভূতি বিনিময় করতে পারেন লোকেরা। খুব মনোযোগ দিয়ে সেই কথাগুলো শুনে অসহায় মানুষদের মানসিকভাবে সাহায্য করেন ম্যাককার্থি।

chuck-01সাধারণত কয়েক ধরনের মানুষ চাকের এই সেবা নিয়ে থাকেন। প্রথমত, যাঁদের সঙ্গে হাঁটার কেউ নেই এবং নিজেদের পাশে একজন বন্ধুকে যাঁরা পেতে চান। দ্বিতীয়ত, নিরাপত্তাজনিত সমস্যার কারণে হাঁটতে পারেন না যাঁরা। যাঁদের ভয় লাগে একা একা হাঁটতে। ছয় ফুট দুই ইঞ্চির সুঠামদেহী চাকের সাহায্য তাঁরা খুব আগ্রহ সহকারেই নেন।
ঘর থেকে বেরোনোর সময়ই ম্যাককার্থি নিজের শরীরে জড়িয়ে নেন পিপল ওয়াকার শব্দ ছাপানো টি-শার্ট । এটি দেখে হাঁটার জন্য পথেই তাঁকে খুঁজে নেয় হাঁটতে ইচ্ছুক মানুষজন। এ নিয়ে ম্যাককার্থি জানান, অনেকেই এই সেবা নিতে অস্বস্তিবোধ করেন বলে জানান চাক। তাঁদের সঙ্গে যে একজন ভাড়াটে সঙ্গী চলছেন, তাঁরা সেটি বোঝাতে চান না অন্যদের।

ম্যাককার্থি একা নন, তাঁর সঙ্গে এই কাজ করেন আরো পাঁচজন। লস অ্যাঞ্জেলেস, হলিউড, ইগল রক, লাস ফেলিজ অথবা ফেয়ারফক্স—পাঁচটি ভিন্ন ভিন্ন জায়গায় কাজ করে থাকেন তারা।

এদিকে কিছুদিনের ভেতরেই অভিনয়ে বেশ ভালো একটা অবস্থানে চলে যাবেন বলে আশা করছেন চাক ম্যাককার্থি। এর মধ্যের সময়টায় নিজের এই নতুন ব্যবসার সফলতা নিয়েও বেশ আনন্দিত তিনি।

প্রতিক্ষণ/এডি/এস.আর.এস

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

লাইভ ক্রিকেট স্কোর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  
0cc0