মীনা মিডিয়া এ্যাওয়ার্ডে সিফাত তন্ময় এর রেকর্ড

প্রকাশঃ অক্টোবর ২২, ২০১৫ সময়ঃ ৫:৩৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

tttগণমাধ্যমে শিশু অধিকার বিষয়ক সংবাদ প্রকাশে অবদান রাখার জন্য সম্প্রতি ৪৫ জন গণমাধ্যম কর্মীকে সম্মান প্রদান করেছে ইউনিসেফ। রাজধানীর একটি অভিজাত হোটেলে এক আড়ম্ববরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে প্রদান করা হয়েছে একাদশ মীনা মিডিয়া এ্যাওয়ার্ড ২০১৫। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ইউনিসেফ শুভেচ্ছা দূত আরিফা জামান মৌসুমী ও জুয়েল আইচ এবং ইউনিসেফ বাংলাদেশ এর সহকারী প্রধান লুইস ভনো পুরষ্কার প্রাপ্তদের মাঝে ক্রেষ্ট, সনদপত্র ও পুরষ্কার বাবদ সম্মানি বিতরণ করেন।

প্রথম বারের মতো পর পর তিন আসরে টানা পুরস্কার এবং একই আসরে তিনটি পুরস্কার পেয়ে গণমাধ্যমের মর্যাদাপূর্ণ এ পুরষ্কারে রেকর্ড গড়লেন সিফাত তন্ময়। টেলিভিশন রিপোর্টিং অনুর্ধ্ব ১৮ ক্যাটাগরিতে চলচ্চিত্রের সাপ শীর্ষক প্রতিবেদনের জন্য প্রথম স্থান ও সৃজনশীল অনুষ্ঠান ক্যাটাগরিতে পল্লী বালিকাদের স্বপ্নযাত্রা শীর্ষক তথ্যচিত্রের কারণে দ্বিতীয় স্থান লাভ করে সে।

সাফল্যের দ্যুতি ছড়িয়েছে রেডিও ক্যাটাগরিতেও। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগিদের পেছনে ফেলে রেডিও রিপোর্টিং এর অনুর্ধ্ব ১৮ ক্যাটাগরিতে বয়ঃসন্ধিকাল শীর্ষক প্রতিবেদনের জন্য প্রথম স্থান লাভ করে তন্ময়।

২০১৩ ও ২০১৪ সালে অনুষ্ঠিত মীনা মিডিয়া এ্যাওয়ার্ডেও সাফল্য অর্জন করে ছিলো তন্ময়। ২০১৪ সালে প্রথম স্থান এবং ২০১৩ সালে দ্বিতীয় স্থান লাভ করে সে।

শৈশব থেকেই বেড়ে ওঠা শিল্প, সাহিত্য, সংস্কৃতির সম্পর্কিত কর্মকান্ডের সাথে। শুরুটা ৫ম-৬ষ্ঠ শ্রেনীতে থাকাকালীন সময়ে স্কুল ম্যাগাজিনে লেখালেখির মাধ্যমে । এরপর এক এক করে স্থানীয় পত্রিকা, লিটল ম্যাগাজিনে লেখালেখি, মঞ্চ অভিনয়ে বাড়তে থাকে সম্পৃক্ততা। বিভিন্ন সংগঠনের সাথে যুক্ত থেকে অবহেলিত শিশুদের জন্য উন্নয়নমূলক কর্মকান্ড পর্যন্ত গড়ায় এর গন্ডি।
বরেন্দ্র রেডিও নামক একটি কমিউনিটি রেডিওতে, অনুষ্ঠান প্রযোজনা ও উপস্থাপনার মাধ্যমে ছিলো তার সরব পদচারণা। গড়ে তোলেন রেডিও আওতাধীন শিশু সংগঠন বরেন্দ্র রেডিও চাইল্ড ক্লাব । যেটি কাজ করে যাচ্ছে নওগাঁর অধিকার বঞ্চিত ও হতদরিদ্র শিশুদের ভাগ্যেন্নয়নে ।

সিফাত তন্ময় ২০১২ সাল থেকে যুক্ত আছেন একুশে টেলিভিশনের মুক্ত খবর অনুষ্ঠানটির রিপোর্টার ও উপস্থাপক হিসেবে । ভবিষ্যতে অনুষ্ঠান নির্মাণের পাশাপাশি হত দরিদ্র শিশুদের কল্যাণে উন্নয়নমূলক বিভিন্ন কাজ করার ইচ্ছা ব্যক্ত করেন তিনি।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

অক্টোবর ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
0cc0