মেঘ, বৃষ্টি, সমীরণ কি লড়তে যাচ্ছে সূর্যের বিপরীতে?

প্রকাশঃ এপ্রিল ১৯, ২০১৭ সময়ঃ ৪:৫০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:০৫ অপরাহ্ণ

শারমিন আকতার:

আকাশে পরিষ্কার রোদের ছটা। কোথাও মেঘের একবিন্দু রেশ ছিল না। তবুও হঠাৎ সূর্যকে ভেদ করে এক পশলা বৃষ্টি সবার কাছে স্বস্তিকর মনে হয়েছে। গত কয়েকদিনের গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। তাই সাময়িক অসুবিধা হলেও এক পশলা বৃষ্টিকে আশির্বাদ মনে হল। এ ধরণের রোদ-বৃষ্টির খানিক ঝগড়া দেখে অনেকের মনে পড়ে গেল ছেলেবেলার খেক শিয়ালের বিয়ের কথা। ইদানিং এরকম খুব একটা দেখা যায় না। একসাথে দুই বৈপরীত্যের সমাহার।

রোদ যদি হয় সাপ আর বৃষ্টি যদি হয় নেউলে তবে বলা যায় রাজধানীবাসী খানিক সময় ধরে এই সাপে-নেউলের যুদ্ধ দেখলো। তবে জয় কিন্তু সাপের হয়েছে। শেষ পর্যন্ত কিছু সময় সাপকে বিরক্ত করে নেউলে লেজ গুটিয়ে পালিয়ে গেছে। আপাতত সাপকে জয়ী মনে হলেও বৃষ্টিরাণী নেউলে তার পরমাত্মীয় মেঘকে সূর্যের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়ে কেটে পড়েছে। পরিস্থিতি জটিল বলেই মনে হচ্ছে। সূর্য-মেঘ নাকি বৃষ্টি কে বিজয়ের মুকুট পড়বে বলা খুব মশকিল। এরই মধ্যে আবির্ভাব মৃদুমন্দ সমীরণের। এ চারজনের মাঝে মেঘ-বৃষ্টি আর সমীরণ কি একজোট হয়ে লড়তে যাচ্ছে সূর্যের বিপরীতে?

সাবধান দিব্যি দেখতে পাচ্ছি,  এদিকপানে মহা উৎসাহে ধেয়ে আসছে এ  শক্তিত্রিলয়। সূর্যীমামা, তুমি কাঠবিড়ালীর মতো লেজ উঠিয়ে পুটুস-পাটুস এদিক-ওদিক তাকিয়ে লাভ নেই। আপাতত আজকের মতো পত্রপাঠ বিদায় হও, এই মঙ্গল।

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

আগষ্ট ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
0cc0