শওকত হোসেন নিলুর স্মরণসভা অনুষ্ঠিত

প্রকাশঃ মে ১১, ২০১৭ সময়ঃ ৩:২০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:২০ অপরাহ্ণ

মেহেদী মাসুদ:

বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (এনডিএফ) এর আহ্বায়ক ও এনপিপি’র চেয়ারম্যান প্রয়াত শেখ শওকত হোসেন নিলুর স্মরণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেস এর উদ্যোগে রাজধানীল তোপখানা রোডস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে এ স্মরণসভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেখ শওকত হোসেন নিলুর সহধর্মীনী ও বিএনপি নেত্রী খায়রুন নাহার খানম।

সভায় সভাপতির বক্তব্যে বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেস এর প্রেসিডেন্ট শেখ শহিদুজ্জামান বলেন, জাতীয় নেতা শেখ শওকত হোসেন নিলুর অকাল মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হল। এনডিএফ জোট শেখ শওকত হোসেন নিলু কেন্দ্রিক ছিল। তাঁর মৃত্যুতে এনডিএফের নেতৃত্বে শূণ্যতা সৃষ্টি হওয়ায় বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেস এনডিএফ জোট থেকে বেরিয়ে আসলো। যদি আবারো দেশ ও জনগণের কল্যাণে কোনো জোট গঠন হয় সেখানে বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেস অংশগ্রহণ করবে। বর্তমান সময় থেকে বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেস দেশ ও মানুষের কল্যাণে একক ভাবে সংগ্রাম করে যাবে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য এনপিপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বাবুল সরকার চাখারী, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আব্দুল হাই সরকার, জাগপা’র সভাপতি একেএম মহিউদ্দীন বাবলু, স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিস, তৃণমূল ন্যাপের চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, ইসলামিক পার্টির মহাসচিব মহিউদ্দীন আহমেদ, এনপিপি’র যুগ্ম মহাসচিব শামীমা মাসুদ লিপিসহ প্রমুখ।

সভা সঞ্চালনা করেন বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেস এর মহাসচিব সৈয়দ রফিকুল ইসলাম।

উল্লেখ্য: শেখ শওকত হোসেন নিলু গত ৬ মে রাজধানীর একটি হাসপাতালে মারা যান। দীর্ঘদিন ধরে তিনি হৃদরোগ ও ক্যান্সারে আক্রান্ত ছিলেন। নিলুকে গত ৮ মে বনানী কবরস্থানে দাফন করা হয়।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

মে ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
0cc0