শাহবাগে ম্যাটস শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ

প্রকাশঃ মে ১৮, ২০১৭ সময়ঃ ২:১১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:৪৪ অপরাহ্ণ

চিকিৎসা সনদসহ চার দফা দাবিতে রাজধানীর শাহবাগে বেসরকারি মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচীতে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আজ বৃহস্পতিবার দুপুরে শিক্ষার্থীরা শাহবাগ মোড় অবরোধ করে। এ সময় পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে পুলিশ কনস্টেবলসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতরা হলেন- কনস্টেবল কাকলী, মারজাহান, ডিপ্লোমা শিক্ষার্থী আরিফ, কাওসার, রাকিব, পিয়াস, রিয়াজ রহমান, মোহন, তাওহীদ ও মুরাদ।

এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে পনের জন শিক্ষার্থীকে আটক করেছে। 

জানা গেছে, ইন্টার্নি ভাতা, উচ্চ শিক্ষা নিশ্চিতকরণ, ডিপ্লোমা মেডিক্যাল শিক্ষা বোর্ড গঠন ও কমিউনিটি ক্লিনিকে সাব অ্যাসিস্টেন্ট পদে ডিপ্লোমা মেডিক্যাল শিক্ষর্থীদের চাকরির দাবিতে আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান কর্মসূচি ছিল শিক্ষার্থীদের। কর্মসূচি পালনে দুপুর ১২টার দিকে তারা শাহবাগে আসলে পুলিশের বাঁধার মুখে পড়ে সেখানে অবস্থান নেয়। পরে তাদের সরিয়ে দিতে পুলিশ লাটিচার্জ ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। শিক্ষার্থীরা বারডেম হাসপাতালের সামনে বেশ কয়েকটি বাস, মাইক্রোবাস ও ট্যাক্সি ক্যাব ভাঙচুর করেন।

রমনা জোনের উপপুলিশ কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানান, চার দফা দাবিতে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করে।

শাহবাগ থানার ওসি আবুল হাসান জানান, অবস্থান কর্মসূচী শেষে রাস্তা অবরোধের চেষ্টা করলে শিক্ষার্থী-পুলিশ পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে অবরোধের ফলে শাহবাগসহ আশপাশের সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

মে ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
0cc0