শিক্ষার আলো ঘরে ঘরে পৌঁছে দেওয়াই লক্ষ্য : প্রধানমন্ত্রী

প্রকাশঃ জানুয়ারি ৪, ২০১৭ সময়ঃ ৫:৩১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৪০ অপরাহ্ণ

photoপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার আলো ঘরে ঘরে পৌঁছে দেওয়াই তাঁর সরকারের মূল লক্ষ্য ছিল। আর সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে সরকার।

আজ বুধবার গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত দুটি স্থাপনার ভিত্তিপ্রস্তুর স্থাপন অনুষ্ঠানে সরকারপ্রধান এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তোলা। অতীতে যারা ক্ষমতা দখল করেছিল, তারা দেশের মানুষের কথা ভাবেনি।’ তিনি বলেন, ২১ বছর পর ক্ষমতায় এসে এ দেশের মানুষের সার্বিক কল্যাণে পদক্ষেপ নেওয়া হয়েছে।

শেখ হাসিনা বলেন, ‘২১ বছর পর ক্ষমতায় এসে এ দেশের মানুষের সার্বিক কল্যাণে বিভিন্ন কর্মসূচি হাতে নিই। বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করা, দেশের উৎপাদন বৃদ্ধি করা, সেই সঙ্গে সঙ্গে বিদ্যুৎ উৎপাদন থেকে শুরু করে সকল স্তরে যাতে শিক্ষার আলো পৌঁছে দেওয়া যায়, এটাও আমাদের একটা লক্ষ্য ছিল। ৯৬ সালে আমরা একটা সিদ্ধান্ত নিয়েছিলাম যে, বাংলাদেশকে আমরা নিরক্ষরতামুক্ত করব, সেভাবে কর্মসূচি আমরা বাস্তবায়ন করি। এভাবে একটার পর একটা জেলা ধরে আমরা নিরক্ষতামুক্ত বাংলাদেশ গড়ার কর্মসূচি বাস্তবায়ন করতে থাকি।’

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

জুলাই ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
0cc0