সাফ ফুটবলে ভুটানকে হারিয়েছে বাংলাদেশ

প্রথম প্রকাশঃ সেপ্টেম্বর ২৭, ২০১৭ সময়ঃ ৮:২৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:২৫ অপরাহ্ণ

সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে নিজেদের শেষ ম্যাচে দারুণ জয় ঘরে তুলেছে বাংলাদেশ। স্বাগতিক ভুটানকে ২-০ গোলে হারিয়েছে লাল-সবুজের দল। এই জয়ে শিরোপার সম্ভাবনা জাগিয়ে তুলেছে জাফর-সৈকতরা। তবে ভারত-নেপালের মধ্যকার দিনের অন্য ম্যাচে ভারত না হারলেই শিরোপার উল্লাস করবে বাংলাদেশ।

আজ বুধবার ভুটানের থিম্পুতে অনুষ্ঠিত ম্যাচে এই জয়ে ৯ পয়েন্ট নিয়ে বাংলাদেশ পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে গেছে। তবে পরের ম্যাচে নেপাল হারলেই বাংলাদেশ চ্যাম্পিয়ন হতে পারে। কারণ মুখোমুখি লড়াইয়ে নেপাল এগিয়ে আছে বাংলাদেশের চেয়ে। সে ক্ষেত্রে ভারত জিতলে বা ম্যাচটি ড্র হলেই লাল-সবুজের দলের স্বপ্ন উজ্জ্বল হবে। আসরের প্রথম ম্যাচে ভারতকে হারিয়েছিল বাংলাদেশ।

আগের ম্যাচে নেপালের কাছে না হারলে এই ম্যাচ জয়ের পরই বাংলাদেশ শিরোপার উল্লাস করতে পারত। এখন আনন্দ-উল্লাস করার জন্য অন্যের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে তাদের।

চাংলিমিথাং স্টেডিয়ামে এ ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক জাফর ইকবাল। এই তরুণ স্ট্রাইকারই করেন জোড়া গোল। ম্যাচের শেষ দশ মিনিটে তিনি দুটি গোল করেন, ৮৩ মিনিটে লক্ষ্যভেদ করেন এবং ব্যবধান দ্বিগুণ করেন ৯০ মিনিটে।

এর আগে বাংলাদেশ প্রথম ম্যাচে ভারতকে হারিয়ে চমকে দিয়েছিল। প্রথমে তিন গোলে পিছিয়ে থেকেও পরে ৪-৩ গোলের অবিশ্বাস্য জয় ঘরে তুলে নিয়েছিল লাল-সবুজের দল। আসরের আরেক দল মালদ্বীপের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ সহজেই ২-০ গোলে জিতেছিল। আর তৃতীয় ম্যাচে নেপালের কাছে ২-১ গোলে হেরে যায় তারা।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

0cc0