স্বাধীনতা দিবসে দীপ্ত শপথ প্রতিক্ষণের

প্রকাশঃ মার্চ ২৬, ২০১৭ সময়ঃ ১২:৩৩ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩৩ পূর্বাহ্ণ

শারমিন আকতার:

স্বাধীনতার আজ ৪৬ বছর পূর্ণ হয়েছে। তবুও আজও আমাদের স্মৃতিতে অম্লান হয়ে আছে ৭১’। আমরা ভুলে যাইনি আমাদের সেই ভাইবোনদের; যাদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি লাল-সবুজের পতাকা। এই পতাকাই আমাদের স্বাধীনতার প্রতীক। ১৯৭১ সালের ২৬শে মার্চ এই পতাকা উড়িয়ে ঘোষণা করা হয়েছিল, আজ থেকে আমরা মুক্ত-স্বাধীন।

স্বাধীনতার চেতনায় আজ আমরা উজ্জ্বীবিত। আসুন, আমরা সবাই আবার শপথ করি। ‘রক্তে রঞ্জিত লাল-সবুজের এই পতাকাকে আমরা কখনও পরাজিত হতে দেব না, স্বদেশী বা ভিনদেশী কারো কাছে।’

আজকের এই স্বাধীনতা দিবসে প্রতিক্ষণ আরও প্রতিজ্ঞা করছে যে, সমস্ত নির্যাতনের বিরুদ্ধে কঠোরভাবে এবং বিচার না হওয়া পর্যন্ত প্রচারের মাধ্যমে প্রতিবাদ চালিয়ে যাবো। যেখানে সবাইকে সচেতন করা দরকার সেখানেই আমরা সচেতনতার বীজ রুপনের কাজ করে যাবো। প্রিয় মাতৃভূমি বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষে সবোচ্চ প্রচার চালিয়ে যাবো এবং এর বিরূধী মতবাদকে কখনও প্রশ্রয় দেব না। আমার মায়ের ভাষা, আমার জাতীয় ভাষা বাংলাকে কখনও অমর্যাদা হতে দেবো না।

আমরা বিশ্বাস করি একতার শক্তিতে। আমরা বিশ্বাস করি সততার শক্তিতে। কোনো বাধাকে বাধা মনে করি না এবং ভবিষ্যতেও তা করব না। সংগ্রাম চালিয়ে যাবো সত্যের পথে; মিথ্যার কালো ছায়া দূর না হওয়া পর্যন্ত। আজকের এই মহান দিনকে সামনে রেখে শপথ করে বলছি, উল্লেখিত প্রতিটি কথা প্রতিনিয়ত মেনে চলা হবে পরম বিশ্বাস আর অন্তরের নিগূঢ় ভালবাসা থেকে। এই হোক প্রতিক্ষণের প্রতি মুহূর্তের অঙ্গীকার।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

জুন ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
0cc0