হজ্বযাত্রীদের কাগজপত্র দাখিলের জন্য সময়সীমা বাড়লো

প্রকাশঃ আগস্ট ১৮, ২০১৭ সময়ঃ ৪:৩৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩৮ অপরাহ্ণ

ই-ভিসা ইস্যুর জন্য বাংলাদেশের সৌদি দূতাবাস তিনদিন সময়সীমা বৃদ্ধি করেছে হজ্বযাত্রীদের পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করতে। ঢাকা হজ্ব অফিসের অনুরোধে সাড়া দিয়ে আগামী সোমবার পর্যন্ত দাখিলকৃত পাসপোর্টে ই-ভিসা দেবে সৌদি দূতাবাস।

ঢাকা হজ্ব অফিসের পরিচালক মো. সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বন্যা ও বিভিন্ন সমস্যার কারণে যেসব এজেন্সি হজ্বযাত্রীদের পাসপোর্ট জমা দিতে পারেনি তারা আবেদন জমা দিচ্ছে। এছাড়া রিপ্লেসমেন্টের ক্ষেত্রে আগের ১০ শতাংশের সঙ্গে আরও ৫ শতাংশ অর্থাৎ মোট ১৫ শতাংশ রিপ্লেসমেন্টের সুযোগ পাচ্ছেন।

তবে এজেন্সিগুলো ধর্ম মন্ত্রণালয়ের সমালোচনা করে বলছে, শুরুতে মাত্র ৪ শতাংশ রিপ্লেসমেন্টের কথা বললেও শেষ দিকে এসে পর্যায়ক্রমে ৪ শতাংশ থেকে ৭ শতাংশ, এরপর ১০ শতাংশ এবং সর্বশেষ ১৫ শতাংশ করা হলো। আগেই ১৫ শতাংশের কথা বলা হলে রিপ্লেসমেন্টের যাত্রীরা অনেক আগেই হজ্বে যেতে পারতেন।

ভিসাপাপ্ত হজ্বযাত্রীদের সৌদি আরব পৌঁছাতে বিমানজনিত কোনো সমস্যা হবে কিনা, এ বিষয়ে সাইফুল ইসলাম জানান, সব হজ্বযাত্রী সময়মতো পৌঁছাতে পারবেন বলে আশা করছেন তারা।

এদিকে, ১৭ আগস্ট পর্যন্ত হজ্ব পালনের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে ৭৪ হাজার ১৫৩ জন হজ্বযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৩৩৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৭০ হাজার ৮১৫ জন হজ্বযাত্রী রয়েছেন।

প্রতিক্ষণ/এডি/অন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
0cc0