ভালোবাসা দিবস উদযাপন হয়নি পাকিস্তানে

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৬, ২০১৭ সময়ঃ ৩:৩৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫৩ অপরাহ্ণ

valentinesপাকিস্তানের বিচারপতি শওকাত আজিজ  সরকারি কার্যালয়ে ও জনপরিসরে ভালবাসা দিবস উদযাপনের উপর নিষেধাজ্ঞার এ আদেশ দিয়েছিলেন।আব্দুল ওয়াহিদ নামে এক পাকিস্তানি নাগরিকের দায়ের করা পিটিশনের শুনানি শেষে হাইকোর্ট এই আদেশ দেয়। ওয়াহিদ তার আবেদনে দাবি করেন, ভালোবাসা দিবস ইসলামী জীবনবিধান বিরোধী। ভালোবাসা ছড়িয়ে দেওয়ার নামে এ উৎসবের মধ্য দিয়ে অনৈতিকতা, নগ্নতা ও অশ্লীলতা ছড়িয়ে পড়ছে বলে অভিযোগ করেন তিনি।

শুনানিতে হাইকোর্টের বিচারপতি শওকাত আজিজ ফেডারেল মিনিস্ট্রি অব ইনফরমেশন, পাকিস্তান ইলেক্ট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি এবং ইসলামাবাদ হাইকমিশনকে আদালতের আদেশ দ্রুত কার্যকর করা হয়েছে কি না- তার প্রতিবেদন দিতে বলেছেন। পাশাপাশি ভালোবাসা দিবস সংক্রান্ত সব ধরনের প্রচারণা, সংবাদ ও ফিচার প্রকাশ বন্ধ করতে দেশের সব প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকেও কঠোর নির্দেশ দেয়।

পাকিস্তানে প্রতিবছরই ভালোবাসা দিবস উদযাপনের ক্ষেত্রে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। কেউ দিবসটি উদযাপনের পক্ষে মত দেন। আবার কেউ কেউ এর বিরোধিতা করে বিক্ষোভে নামেন। দেশটির প্রধান শহরগুলোর বিভিন্ন রেস্টুরেন্ট, ডেলিভারি সার্ভিস ও বেকারি ভ্যালেন্টাইন্স উপলক্ষে বিভিন্ন ছাড় দিয়ে প্রচারণা চালায়। আর বিরোধীরা আবার পাল্টা প্রচারণা চালায়।

প্রতিক্ষণ/এডি/নাজমুল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

মে ২০১৭
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
0cc0