ঈদের চার ছবির দর্শক উপস্থিতির হার

প্রথম প্রকাশঃ জুলাই ১৭, ২০১৬ সময়ঃ ৩:১১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

bannerএবারের ঈদ-উল ফিতরে মুক্তি পেয়েছে চারটি চলচ্চিত্র । এগুলো হচ্ছে আবদুল আজিজ ও জয়দেব মুখার্জি পরিচালিত ‘শিকারি’, মোহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘সম্রাট’ ও শামীম আহমেদ রনি পরিচালিত ‘রানা পাগলা দ্য মেন্টাল’। কোলকাতার বাবা যাদব ও বাংলাদেশের আব্দুল আজিজ পরিচালিত ‘বাদশা দ্য ডন’ । ঈদের দিন থেকে শুরু করে দেশের সিনেমা হলগুলোতে পাল্লা দিয়ে চলছে এই চার ছবির প্রতিযোগিতা। চার চলচ্চিত্রের মধ্যে তিনটির নায়কই শাকিব খান। আর একটিতে আছেন কলকাতার জিৎ।

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সুত্র অনুসারে, ঈদের মুক্তিপ্রাপ্ত ছবিগুলোর মধ্যে এগিয়ে আছে যৌথ প্রযোজনা চলচ্চিত্র ‘শিকারী’। এটি মুক্তি পেয়েছে দেশের ৯৬টি প্রেক্ষাগৃহে। প্রথম সপ্তাহে এ ছবির টিকিট বিক্রি হয়েছে লক্ষ্যমাত্রার ৯০ শতাংশ। দ্বিতীয় অবস্থানে রয়েছে নুসরাত ফারিয়া ও জিতের ‘বাদশা’। ৪৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া এ ছবিটি প্রথম সপ্তাহে ৮৫% টিকিট বিক্রি করেছে। ১২৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাকিব-তিশার ‘রানা পাগলা-দ্য মেন্টাল’। সব থেকে বেশি সংখ্যক হল নিয়ে মুক্তি পাওয়া এই ছবিটি প্রথম সপ্তাহে ৮০% টিকিট বিক্রি করেছে। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘সম্রাট’ মুক্তি পেয়েছে ৭৬টি প্রেক্ষাগৃহে। আর ছবিটি টিকিট বিক্রির লক্ষ্যমাত্রা পূরণ করেছে ৭০%। এ ছবিতে অভিনয় করেছেন শাকিব খান ও অপু বিশ্বাস।

বাংলাদেশ চলচ্চিত্রের প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক মিয়া আলাউদ্দিন বলেন, ‘ঈদে মুক্তি পাওয়া চারটি ছবিই বেশ ভালো চলছে। প্রতিটি প্রদর্শনী হাউজফুল। গত ১০ বছরের চলচ্চিত্র শিল্পে এমন চিত্র দেখা যায়নি। অনেক দর্শক অভিযোগ করছে, প্রেক্ষাগৃহের টিকিট কাউন্টারে টিকিট নেই। অতিরিক্ত টাকা খরচ করে তারা ব্ল্যাক থেকে টিকিট কিনছে। অথচ গত বছরও সিনেমা হলে, এমন চিত্র দেখা যায়নি। ঈদের তিন-চারদিন পরই হল অনেকটা ফাঁকাই ছিল। কিন্তু এবার সপ্তাহখানেক পার হওয়ার পরও, মানুষের আনাগোনা বিন্দুমাত্র কমেনি। যতটুকু বোঝা যাচ্ছে, আগামী সপ্তাহজুড়ে এমন চিত্রই থাকবে।’

প্রতিক্ষণ/এডি/এস টি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G