WordPress database error: [Disk full (/tmp/#sql_1df056_0.MAI); waiting for someone to free some space... (errno: 28 "No space left on device")]
SELECT COLUMN_NAME FROM INFORMATION_SCHEMA.COLUMNS WHERE table_name = 'sdsaw42_hsa_plugin' AND column_name = 'hsa_options'


Warning: mysqli_num_fields() expects parameter 1 to be mysqli_result, bool given in /var/www/vhosts/protikhon.com/httpdocs/wp-includes/wp-db.php on line 3547

WordPress database error: [Duplicate column name 'hsa_options']
ALTER TABLE sdsaw42_hsa_plugin ADD hsa_options VARCHAR(2000) NOT NULL DEFAULT ''

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দুপক্ষের শিক্ষক মুখোমুখি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দুপক্ষের শিক্ষক মুখোমুখি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দুপক্ষের শিক্ষক মুখোমুখি

প্রথম প্রকাশঃ জানুয়ারি ১৭, ২০১৭ সময়ঃ ৪:০৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৫১ অপরাহ্ণ

তানভীর সাবিক,কুমিল্লা প্রতিনিধি:

commillaকুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মুখোমুখি অবস্থান নিয়েছেন শিক্ষকদের দুই পক্ষ। তিন দফা দাবিতে বঙ্গবন্ধু পরিষদের ২৪ ঘন্টার বেঁধে দেওয়া সময়সীমা সোমবার দুপুরে শেষ হয়।

তাঁদের দাবির প্রেক্ষিতে প্রশাসন কী ধরনের ব্যবস্থা নিয়েছে তা জানতে বঙ্গবন্ধু পরিষদের শিক্ষকবৃন্দ উপচার্যের সাথে দেখা করতে গেলে উপাচার্যপন্থী শিক্ষকবৃন্দ বঙ্গবন্ধু পরিষদের শিক্ষকবৃন্দের সাথে অসদাচারণ করেন বলে অভিযোগ উঠে।

এ সময় উপাচার্যপন্থী শিক্ষক অধ্যাপক ড. সৈয়দুর রহমান, ড. কাজী কামাল, ড. বিশ্বজিৎ চন্দ্র দেবসহ বেশ কয়েকজন শিক্ষক উপাচার্যের কক্ষে প্রবেশ করলে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক কাজী ওমর সিদ্দকীরসহ অবস্থানরত শিক্ষকবৃন্দের সাথে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান দাবী করেন উপাচার্যপন্থি শিক্ষকরা তাদের উপর হামলা করেছেন। এই অভিযোগ অস্বীকার করেছেন উপাচার্যপন্থী শিক্ষক ও প্রক্টর ড. কাজী কামাল উদ্দিন। পরে সন্ধ্যা ছয়টা পর্যন্ত বঙ্গবন্ধু পরিষদের শিক্ষকবৃন্দ উপাচার্যের কক্ষে অবস্থান করেন।

জানা যায়, প্রগতিশীল শিক্ষক লাঞ্ছনাকারী এম. এম. শরীফুল করীমকে ডিন, সিন্ডিকেট সদস্য ও বিভাগীয় প্রধানের পদ থেকে অব্যহতি প্রদান, নব নিযুক্ত প্রক্টরকে অপসারণ এবং রেল নাশকতা মামলার এজাহারভুক্ত আসামী কম্পিউটার অপারেটর খলিলুর রহমানকে বরখাস্ত করার দাবিতে রবিবার বঙ্গবন্ধু পরিষদ উপাচার্যকে ২৪ ঘন্টা সময়সীমা বেধে দেয়।

কিন্তু বেধে দেওয়া সময়সীমা শেষ হলেও উপাচার্য দৃশ্যমান কোন পদক্ষেপ গ্রহণ না করায় বঙ্গবন্ধু পরিষদ বেলা বারোটায় উপাচার্যর কার্যালয়ে তার সাথে দেখা করতে যান। পরিষদের নেতারা শিক্ষক সমিতির নবনির্বাচিত নেতাদের নিয়ে উপাচার্যের সাথে পূর্ব নির্ধারিত সাক্ষাতে থাকাকালীন সময়ে উপাচার্যপন্থী শিক্ষকবৃন্দ উপাচার্যের কক্ষে প্রবেশ করে পরিষদের নেতাদের সাথে অসাদাচরণ করেন।

এ অবস্থায় উপাচার্য অধ্যাপক ড. মো: আলী আশরাফ সন্ধ্যা ছয়টার দিকে কক্ষ থেকে বেরিয়ে বাসভবনে চলে গেলে অবস্থানরত শিক্ষকবৃন্দ বেরিয়ে আসেন।

সাংবাদিকরা উপাচার্যের কাছে এ জানতে চাইলে তিনি বলেন, ‘তারা আমার সহকর্মী, তারা আমার কক্ষে বসতেই পারেন।’ তবে শিক্ষকদের দাবির বিষয়টি তিনি এড়িয়ে যান। এদিকে শিক্ষকদের দুই পক্ষ সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে পাল্ট-পাল্টি অভিযোগ করে।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G