কুসিক নির্বাচন ৩০ মার্চ

প্রকাশঃ ফেব্রুয়ারি ২০, ২০১৭ সময়ঃ ২:৫২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৫২ অপরাহ্ণ

comilla city corporation৩০ মার্চ কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন হবে। একই দিনে সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে শুন্য হওয়া সুনামগঞ্জ-২ আসনে উপনির্বাচনও অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন (ইসি) সোমবার এ দুটি নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।

নতুন নির্বাচন কমিশনের প্রধান কে এম নূরুল হুদা সোমবার নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলনে আলাদাভাবে দুই নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তিনি জানান, এ দুই নির্বাচনে অংশ নিতে আগ্রহীরা আগামী ২ মার্চ পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে পারবেন। কুসিক নির্বাচনে ৫ ও ৬ মার্চ যাচাই-বাছাই শেষে ১৪ মার্চ পর্যন্ত প্রার্থিতা প্রত‌্যাহার করা যাবে। সুনামগঞ্জের উপ-নির্বাচনে ৫ মার্চ মনোনয়ন যাচাই-বাছাই হবে। প্রার্থিতা প্রত‌্যাহার করা যাবে ১৩ মার্চ পর্যন্ত।

১৫ ফেব্রুয়ারি কে এম নুরুল হুদার নেতৃত্বে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন দায়িত্ব গ্রহণের পর এই প্রথম কোনও নির্বাচনের তফসিল ঘোষণা করা হলো। তফসিল ঘোষণার আগে নতুন কমিশন প্রথমবারের মতো তাদের কমিশন বৈঠকে মিলিত হন।

 ২০১৬ সালের ২০ ডিসেম্বরের মধ্যে কুসিক নির্বাচন অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু সীমানা জটিলতার কারণে উচ্চ আদালতের আদেশে ওই সময় ভোট নেওয়া যায়নি। পরে এই জটিলতার অবসান হলেও বিদায়ী ইসি সময় স্বল্পতায় তফসিল ঘোষণা করেনি। ৬ ফেব্রুয়ারি কুমিল্লার জেলা প্রশাসক জাহাঙ্গীর আলমকে সরকার প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছে। অন্যদিকে ৫ ফেব্রুয়ারি সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত মারা যাওয়ায় সুনামগঞ্জ-২ আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

প্রতিক্ষণ/এডি/নাজমুল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G