গ্রেফতার হতে পারেন ইমরান খান

প্রকাশঃ অক্টোবর ২০, ২০১৬ সময়ঃ ৩:৪০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৪১ অপরাহ্ণ

imrankhanlahorejalsa

পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার ও বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খানকে গ্রেফতার করছে সে দেশের সরকার।

সরকারবিরোধী আন্দোলনে ইসলামাবাদকে অচল করে দেয়ার পরিকল্পনার অভিযোগে আগামী ২ নভেম্বরের আগে সাবেক এই ক্রিকেট তারকা গ্রেফতার হতে পারেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্রের বরাত দিয়ে দেশটির জাতীয় দৈনিক দ্য নিউজ ইন্টারন্যাশনাল বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, সূত্র বলছে, তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খানসহ দলটির আরো কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা গৃহবন্দি হতে পারেন। সরকারবিরোধী আন্দোলনে ব্যাপক জনসমাগমের পরিকল্পনা ঠেকাতে এটি করা হতে পারে।

পানামা পেপারস কেলেঙ্কারিতে পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের নাম প্রকাশিত হওয়ার পর থেকে তার পদত্যাগের দাবি জানিয়ে আসছে পিটিআই। এরই অংশ হিসেবে সরকারি কার্যক্রম ঠেকাতে ইসলামাবাদকে অচল করে দেয়ার কর্মসূচি ঘোষণা করেছে পাকিস্তানের সাবেক এই ক্রিকেট অধিনায়ক ও বর্তমান রাজনীতিক।

সম্প্রতি নওয়াজ শরিফ নেতৃত্বাধীন ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লিগ বলছে, কেউ-ই ইসলামাবাদ অচল করতে পারবে না এবং এ ধরনের চেষ্টা প্রতিরোধ করবে সরকার।

এদিকে বিরোধী দলের নেতা ইমরান খানের ইসলামাবাদ দখল আন্দোলন নিয়ে শঙ্কা প্রকাশ করেছে চীন। পাকিস্তানে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মঙ্গলবার ইমরান খানের সঙ্গে সরকারকে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন। দেশটিতে চীনের ৫১ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ যাতে সরকারবিরোধী আন্দোলনে ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য তিনি ওই আহ্বান জানান।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G