চলতি বছর বাংলাদেশি শ্রমিক নেবে সৌদি আরব

প্রকাশঃ জুলাই ২৭, ২০১৭ সময়ঃ ১:৫৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:১৭ অপরাহ্ণ

রিয়াদে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত গোলাম মসিহকে সৌদি আরবের জনশক্তি আমদানিকারক শীর্ষ এক প্রতিষ্ঠান জানিয়েছে, চলতি বছর বিভিন্ন খাতে প্রায় তিন হাজার বাংলাদেশি শ্রমিক নেওয়া হবে।

সৌদি আরবের জনশক্তি আমদানিকারক ইস্টার্ন রিক্রুটমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ আল সুলাইম রাষ্ট্রদূত গোলাম মসিহ’র কাছে বাংলাদেশ থেকে শ্রমিক নেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

বুধবার দেশটির রাজধানী রিয়াদে এক বৈঠকে তিনি এ প্রতিশ্রুতি দেন।

দীর্ঘ সাত বছর পর ২০১৬ সালের আগস্টে বাংলাদেশ থেকে শ্রমিকসহ সব ধরনের কর্মী নিয়োগের ওপর নিষেধাজ্ঞা তুলে নেয় সৌদি আরব। এর মাধ্যমে বাংলাদেশ থেকে দক্ষ, অদক্ষ শ্রমিক, নির্মাণ শ্রমিক, চিকিৎসক, নার্স, শিক্ষক, কৃষকসহ বিভিন্ন পেশাজীবী এবং সব ধরনের শ্রমিকের সৌদি আরবে যাওয়ার পথ সুগম হয়। চলতি বছরেই বাংলাদেশি ৩ হাজারেরও বেশি শ্রমিক নিয়োগ দেওয়া হবে বলে রিয়াদে বাংলাদেশ দূতাবাসের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ঐ বৈঠকের পর রাষ্ট্রদূত গোলাম মসিহ স্থানীয় নিয়োগকারী অপর এক কোম্পানির প্রধানের সঙ্গে বৈঠকে বসেন। বৈঠকে তিনি আরো বেশি বাংলাদেশি শ্রমিক নিয়োগের আহ্বান জানান। জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো চলতি বছরের প্রথম তিন মাসে সৌদি আরবে এক লাখ ৬১ হাজার ৩৫৬ জন বাংলাদেশি কর্মী গেছেন বলে এক প্রতিবেদনে জানায়। এক মাসের তুলনায় পরের মাসে এ সংখ্যা অন্তত ১০ হাজার করে বেড়েছে। এছাড়া জানুয়ারিতে সৌদি আরবে যান ৪২ হাজার ২৭২ জন। পরের মাসেই দেশটিতে ৫২ হাজার ২৫৬ শ্রমিক যান। আর মার্চে এ সংখ্যা বেড়ে দাঁড়ায় ৬৬ হাজার ৮২৮ জনে।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G