‘জঙ্গি’ মারজান চবি ক্যাম্পাসে ফাহাদ নামে পরিচিত

প্রথম প্রকাশঃ আগস্ট ১৭, ২০১৬ সময়ঃ ৪:৩৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩৯ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

marzan_protikhon

গুলশান হামলায় জড়িত মারজানের আসল নাম নুরুল ইসলাম। তবে চবি ক্যাম্পাসে কেউ তাকে এই নামে চিনতো না। বন্ধু ও সহপাঠীদের কাছে সে পরিচিত ছিল ফাহাদ নামে। বিভিন্ন গণমাধ্যম থেকে গত পরশু মারজানের বিষয়ে চবি প্রশাসনের কাছে জানতে চাওয়া হয়। তখন চবি প্রশাসনের পক্ষ থেকে এ বিষয়ে অজ্ঞতা প্রকাশ করা হয়। এরপর গতকাল মঙ্গলবার খোঁজখবর নিয়ে প্রশাসন নিশ্চিত হয় যে কথিত মারজান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের শিক্ষার্থী ছিলেন।

পুলিশ জানায়, মারজান পাবনার একটি মাদ্রাসা থেকে এসএসসি ও এইচএসসি সমমানের পরীক্ষা পাস করেন। এরপর ২০১২-১৩ শিক্ষাবর্ষে নুরুল ইসলাম নামে আরবি বিভাগে ভর্তি হয়েছিলেন। সর্বশেষ ২০১৫ সালের ১৪ ফেব্রুয়ারি দ্বিতীয় বর্ষের একটি কোর্সের ফাইনাল পরীক্ষায় অংশ নেন মারজান। ১০টি কোর্সের ৬টিতে অংশ নিলেও বাকি পরীক্ষাগুলো তিনি আর দেননি। সেই থেকে এখনও পর্যন্ত তিনি বিশ্ববিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন। তবে ৬টি কোর্সে ভালো ফলাফল করার সুবাদে মারজান তৃতীয় বর্ষে উত্তীর্ণ হয়েছিলেন। কিন্তু তিনি আর চবিতে ফিরে আসেননি এবং তৃতীয় বর্ষে ভর্তিও হননি।

চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী গতকাল মঙ্গলবার নিজ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে দাবি করেছেন, তৃতীয় বর্ষে ভর্তি না হওয়ায় স্বাভাবিক নিয়মেই নুরুল ইসলাম ওরফে মারজানের বিশ্ববিদ্যালয়ের ছাত্রত্ব আর বহাল নেই।

প্রেস ব্রিফিংয়ে চবি উপাচার্য বলেন, মারজান নামে চবি’র আরবী বিভাগে কোনো শিক্ষার্থী নেই। তবে আমরা খোঁজ নিয়ে জানতে পেরেছি নুরুল ইসলাম নামে আরবি বিভাগে যে শিক্ষার্থী ভর্তি হয়েছিল এখন সেই ‘মারজান’ নাম ব্যবহার করে জঙ্গি কার্যক্রমে অংশ নিয়েছে।

প্রতিক্ষণ/এডি/এসটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G