জলাবদ্ধতার জন্য দায়ী ওয়াসা: খোকন

প্রকাশঃ এপ্রিল ২৫, ২০১৭ সময়ঃ ৩:৩৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৩৬ অপরাহ্ণ

রাজধানী ঢাকায় জলাবদ্ধতার জন্য ‘ঢাকা ওয়াসা’ই দায়ী বলে অভিযোগ করেছেন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

তিনি বলেন, ঢাকা ওয়াসা হাজার হাজার কোটি টাকার প্রকল্প নিয়ে ব্যস্ত। অথচ তারা লাখ টাকার নর্দমা মেরামত করার ক্ষেত্রেও অর্থ সংকটের অজুহাত তুলে দায়িত্ব এড়িয়ে যায়।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ডিবেটিং সোসাইটি আয়োজিত পাঁচ দিনব্যাপী ঢাকা উৎসব-২০১৭ উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ‘ঢাকা ওয়াসা কর্তৃপক্ষ (ঢাকা ওয়াটার সাপ্লাই অ্যান্ড স্যুয়ারেজ অথরিটি) দায়িত্ব ঠিক মতো পালন করতে পারছে না। এ জন্য নগরীর মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ওয়াসাকে সিটি করপোরেশনের কাছে হস্তান্তর করা কিংবা ঢেলে সাজানো উচিত।’

মেয়র বলেন, ‘ঢাকা শহরের অনেক সমস্যা, সংকট ও সীমাবদ্ধতা আছে। এই শহরকে অনেক সংগঠন, সংস্থা বসবাসের অযোগ্য শহরের তালিকায় রাখে। কিন্তু এরপরও আমরা সুখে-শান্তিতে বসবাস করছি। এই শহরকে একটি আধুনিক তারুণ্য নির্ভর শহর হিসেবে গড়ে তোলার পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছি।’

এসময় মেয়র ঢাকা শহর পরিচালনার ক্ষেত্রে ৫৬টি সংস্থার বাধার সম্মুখিন হতে হয় বলে মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, ঢাকা আমাদের প্রিয় শহর, প্রাণের শহর। জনসংখ্যার তুলনায় আমাদের সুযোগ-সুবিধা কম। তবুও আমরা ঢকাকে মায়ের মতো ভালোবাসি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা ইউনিভারসিটি ডিবেটিং সোসাইটির মডারেটর অধ্যাপক ড. মাহবুবা নাসরিন।

ঢাকা উৎসব চলবে ২৯ এপ্রিল পর্যন্ত। ৫ দিনের উৎসবে থাকছে বিতর্ক, বক্তৃতা, আবৃত্তি, নৃত্য, চিত্রাঙ্কন ইত্যাদি বিষয়ের ওপর প্রতিযোগিতা। আর এতে অংশ নিচ্ছে ১১২টি শিক্ষা প্রতিষ্ঠান।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G