WordPress database error: [Disk full (/tmp/#sql_1df056_0.MAI); waiting for someone to free some space... (errno: 28 "No space left on device")]
SELECT COLUMN_NAME FROM INFORMATION_SCHEMA.COLUMNS WHERE table_name = 'sdsaw42_hsa_plugin' AND column_name = 'hsa_options'


Warning: mysqli_num_fields() expects parameter 1 to be mysqli_result, bool given in /var/www/vhosts/protikhon.com/httpdocs/wp-includes/wp-db.php on line 3547

WordPress database error: [Duplicate column name 'hsa_options']
ALTER TABLE sdsaw42_hsa_plugin ADD hsa_options VARCHAR(2000) NOT NULL DEFAULT ''

ঢাবিতে আসন বৃদ্ধি প্রায় ২০০টি ঢাবিতে আসন বৃদ্ধি প্রায় ২০০টি

ঢাবিতে আসন বৃদ্ধি প্রায় ২০০টি

প্রথম প্রকাশঃ আগস্ট ২২, ২০১৬ সময়ঃ ৩:৪৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:২২ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

Dhaka-University1

চলতি শিক্ষাবর্ষে প্রায় ২০০ আসন বাড়ানো হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে অনলাইনে ভর্তির আবেদন কার্যক্রমের উদ্বোধনের সময় এ তথ্য জানান তিনি।

উপাচার্য বলেন, কিছু নতুন বিভাগ চালু হওয়ায় এবং কিছু বিভাগে ও ইনস্টিটিউটে আসন বৃদ্ধি করায় এবার মোট আসনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এ বছর ছাত্র-ছাত্রীদের আবেদনের যোগ্যতা গতবারের মতোই রাখা হয়েছে।

এই শিক্ষাবর্ষে জাপানিজ স্টাডিজ ও চাইনিজ স্টাডিজ বিভাগে অনার্স কোর্স চালু করা হয়েছে। সব মিলে আগের বছরের চেয়ে প্রায় ২০০ আসন বাড়বে বলে জানান তিনি।

ভর্তিচ্ছুরা সোমবার থেকে আগামী ৭ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে ঢাবিতে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। রবিবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা আগামী ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে।

এতে আরও বলা হয়েছে, আগামী ২৩ সেপ্টেম্বর খ-ইউনিট, ২৪ সেপ্টেম্বর চ-ইউনিট, ৩০ সেপ্টেম্বর গ-ইউনিট, ২১ অক্টোবর ক-ইউনিট, ২৮ অক্টোবর ঘ-ইউনিট এবং ১ অক্টোবর চ-ইউনিট (অংকন) এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার জন্য আবেদন করতে খরচ হবে ৩৫০ টাকা।

২০১৫-১৬ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসন ছিল ৬৬৫৫টি। চলতি শিক্ষাবর্ষে এখন পর্যন্ত মোট আসন সংখ্যা ধরা হয়েছে ৬৮০০টি, যার মধ্যে ক-ইউনিটে ১৬৮০টি, খ-ইউনিটে ২২৪১টি, গ-ইউনিটে ১১৭০টি, ঘ-ইউনিটে ১৪৪০টি এবং চ-ইউনিটে ১৩৫টি রয়েছে।

ভর্তির আবেদন ও ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানা যাবে। (http://admission.eis.du.ac.bd)

প্রতিক্ষণ/এডি/আরএম

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G