বিমানে বসে ‘বাংলা সিনেমা’ দেখেন প্রধানমন্ত্রী

প্রথম প্রকাশঃ মে ১২, ২০১৬ সময়ঃ ২:৫২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৫৩ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক

pm2

অনুষ্ঠিত হল জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৪ এর আসর । গতকাল বুধবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৪ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা বলেন, ‘ঢাকায় থাকা অবস্থায় সিনেমা দেখার সময় হয় না। তাই বিমান যাত্রার সময় বাংলা সিনেমা দেখি।’

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৪ প্রদান অনুষ্ঠানে বাংলা সিনেমার প্রতি নিজের প্রেমের কথা এভাবেই প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘আমি দেশে থাকলে সাধারণত সিনেমা দেখতে পারি না। কিন্তু দেশের বাইরে যাওয়ার থাকলে, বলে রাখি যাতে বিমানে সিনেমার ব্যবস্থা রাখা হয়।’

Jalsa-Ghar...

দেশের সাম্প্রতিক চলচ্চিত্রের প্রশংসা করে শেখ হাসিনা বলেন, ‘আমি মুগ্ধ হয়ে দেখি, এত চমৎকার, জীবনধর্মী আমাদের সিনেমাগুলো। সবচেয়ে বড় কথা, মনের ভেতর দাগ কাটে।’ সবকিছু মিলিয়ে আমার মনে হয়, আমাদের যোগ্যতা ও মেধা রয়েছে। তার সঠিক ব্যবহার নিশ্চিত করা প্রয়োজন। বিশেষ করে শিশুদের অভিনয়ে মুগ্ধতার কথা জানান প্রধানমন্ত্রী। পুরস্কার প্রাপ্তদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী চলচ্চিত্রের উন্নয়নে সরকারের নানা ভূমিকার কথা তুলে ধরেন।

তিনি জানান, কবিরপুরে ১০৫ একর জমি নিয়ে বঙ্গবন্ধু ফিল্ম সিটি নির্মাণ করা হচ্ছে। যা শিগগিরই চালু করা হবে। এছাড়া সবার সম্মতিক্রমে একটি স্থায়ী চলচ্চিত্র নীতিমালা গঠনের ব্যাপারেও প্রধানমন্ত্রী প্রত্যয় ব্যক্ত করেন।

03_National+Film+Award_11052016_00002

২০১৪ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে এবার সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে মাসুদ পথিক পরিচালিত ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’। সেরা নির্মাতা ‘মেঘমল্লার’ চলচ্চিত্রের জন্য জাহিদুর রহিম অঞ্জন। এছাড়া সেরা অভিনেতা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন: চিত্রনায়িকা মৌসুমী, ফেরদৌস ও বিদ্যা সিনহা মীম এবং চলচ্চিত্রে অবদান রাখায় ২৯ জন শিল্পী ও কলাকুশলীর হাতে জাতীয় পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী।

 

প্রতিক্ষণ/এডি/আরএম

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G