বৃষ্টিতে ব্যাগ কিনেছেন তো?

প্রথম প্রকাশঃ জুলাই ২৫, ২০১৬ সময়ঃ ৬:০৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০৯ অপরাহ্ণ

শারমিন আকতার:

bagstyle

সময়টা এখন ভরা বর্ষার। সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিরামহীনভাবে বৃষ্টি পড়ে চলেছে। দিন যায়, রাত আসে। কিন্তু মুষোল ধারার বৃষ্টি তার থামার কোনো লক্ষণই নেই। তাই বলে ঘরে বসে থাকারও তো জো নেই। তাছাড়া ছেলে-মেয়ে সবাইকে যেতে হচ্ছে কাজে। আর এই কাজের যাবতীয় সাজ-সরঞ্জাম নিতে হলে তো একটাকিছু সঙ্গে চাই, তাই না?
এ কারণে প্রত্যেকের সাথে থাকে কাঁধে ঝুলানোর ব্যাগ। কিন্তু মসকিলটা হল অন্য জায়গায়। খুব সুন্দর আর দামি ব্যাগটা নিয়ে বের হলেন; আর ভিজে টই টুম্বুর হয়ে আপনার সাথে ফিরল সাধের ব্যাগ! তাই বলছি, দেরি না করে এখনই বৃষ্টি প্রতিরোধক ব্যাগ কিনে নিন। দাম তা যা-ই হোক না কেন। আসলে কাজটা করা উচিত ছিল বর্ষা আসার আগেই।

দেখে শুনে মনের মতো একটা ব্যাগ যদি আগে কিনে রাখতেন; তাহলে এমন ধক্কি ঝামেলাই পোহাতে হতো না আপনাকে। জরুরী কাগজপত্র ফ্যানের নিচে শুকাতে দিতে হতো না। তাতেও কি শেষ রক্ষা হয়? তবে মনে রাখবেন, ব্যাগ কেনার সময় কিছুটা বড় ব্যাগ কিনবেন। তবে একেবারে বেঢ়প সাইজের নিশ্চয় নয়।

একটা ছাতা, প্রয়োজনীয় কাগজপত্র, বই রাখার মতো মাঝারী সাইজের ব্যাগ হলেই চলে। তবে ছাত্র-ছাত্রীদের ক্ষেত্রে কিছুটা বড় ব্যাগ না হলেই নয়। তবে ভুলে যাবেন না ছাতার বিড়ম্বনার কথা। ভেজা ছাতা যদি ব্যাগের মধ্যে রেখে দেন হারিয়ে যাওয়ার ভয়ে; তাহলে সব পরিকল্পনায় এক নিমিষেই মাটি হয়ে যাবে। ব্যাগের পকেটগুলো ভালোভাবে চেক করে দেখবেন।

চেইন থাকলে ভালো তবে সবসময় চেইনওয়ালা নাও পেতে পারেন। তাই সাবধানের তো আর মার নেই। বুঝেশুনে নিজের চাহিদার সাথে যোগানের যুৎসই মিল ঘটিয়ে চট করে কিনে ফেলুন একটা বৃষ্টিরোধক হাতব্যাগ।

======

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G