যানজটমুক্ত হলো ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

প্রকাশঃ জুন ২৩, ২০১৭ সময়ঃ ৬:১৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:১৯ অপরাহ্ণ

বঙ্গবন্ধু সেতু মহাসড়ক এখন প্রায় যানজট মুক্ত। শুক্রবার সকাল থেকে এ মহাসড়কে যান চলাচল বৃদ্ধি পায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ চাপ আরও বৃদ্ধি পায়। ফলে মহাসড়কে যান চলাচল অনেকটা স্বাভাবিক থাকলেও বঙ্গবন্ধু সেতু পূর্ব ও পশ্চিম অংশে উত্তরবঙ্গগামী যানবাহন চলাচলে দেখা দিয়েছে ধীরগতি।

পুলিশ ও স্থানীয়দের দেয়া তথ্যে জানা যায়, সেতুটি যমুনা নদীর পূর্ব তীরের টাঙ্গাইল এবং পশ্চিম তীরের সিরাজগঞ্জসহ উত্তরবঙ্গের ২৫টি জেলাকে সংযুক্ত করেছে। ঈদের ছুটিতে এসব জেলার ঘরমুখো মানুষের বাড়ি ফেরা শুরু হওয়ায় এ মহাসড়কে যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। তবে যানজটের ভাবনায় সরকার ইতোমধ্যেই মহাসড়কের চার লেন সম্প্রসারণ কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করে।

এছাড়াও যানজট নিরসনে জেলা পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা পদক্ষেপ। মহাসড়ক জুড়ে দায়িত্ব পালন করছে প্রায় এক হাজার পুলিশ সদস্য। এর ফলে যানবাহনের চাপ বেশি থাকলেও মহাসড়কে গত বছরের ন্যায় ভয়াবহ যানজট দেখা যাচ্ছেনা। তবে কিছু কিছু সময় এ মহাসড়কের কয়েকটি স্থানে যানজট সৃষ্টি হলেও পুলিশের তৎপরতায় তা নিরসন হয়। তবে দিনের শুরুতে বঙ্গবন্ধু সেতু দিয়ে যানবাহন চলাচল করছে খুব ধীরগতিতে।

এ প্রসঙ্গে এলেঙ্গা হাইওয়ে ইনচার্জ জাহাঙ্গীর আলম বলেন, ঢাকা টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল অংশ এখন প্রায় যানজটমুক্ত। বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইল জেলার শেষ অংশ মির্জাপুর পর্যন্ত ৭০ কিলোমিটার এলাকা এখন যানজটমুক্ত। এ মহাসড়কে দুটি হাইওয়েসহ জেলা পুলিশের প্রায় এক হাজার সদস্য এই যানজট নিরসনে কাজ করাসহ মহাসড়ক সম্প্রসারণের কাজ বন্ধ থাকায় যাত্রী ও চালকরা এ ভোগান্তি থেকে রক্ষা পেয়েছে। যদি অতি বৃষ্টি আরম্ভ না হয় তাহলে ঈদের ছুটির শেষ পর্যন্ত এ অবস্থা বিরাজমান থাকবে বলেও ধারণা করছেন তিনি।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G