যেমন চেহারা তেমন হিজাব

প্রকাশঃ জুলাই ১২, ২০১৬ সময়ঃ ১:৩৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৩৩ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

1040ধর্ম ও ফ্যাশনের যুগলবন্দী হওয়ায় আজকালকার তরুণীদের কাছে অনেক পছন্দের বিষয় হিজাব। হিজাব আপনাকে শালীন হিসেব উপস্থাপন করে, আবার এর ফলে আপনাকে সুন্দরও দেখায়। তবে সবার জন্য কিন্তু হিজাব বাঁধার স্টাইল এক রকম হবে না। চেহারার গড়ণের ভিন্নতা অনুযায়ী হিজাবের ফ্যাশন হবে একেক রকম। চলুন দেখে নেওয়া কোন্ চেহারায় কেমনভাবে হিজাব বাঁধতে হবে।

ডিম্বাকৃতির চেহারা: চেহারার এই আকৃতিকে বলা হয় ‘পারফেক্ট ফেস’। হিজাবে জাড়াতে বিশেষ ভাবতে হবে না এই ধরনের চেহারার নারীদের। শুধু হিজাবটাকে চেহারার চারপাশে ফ্রেম করে জড়িয়ে বেঁধে নিলেই হবে।

চ্যাপ্টা চেহারা: এই ধরনের চেহারাকে একটু লম্বা দেখাতে পারলেই হয়, আকর্ষণীয় উপস্থাপনে মানিয়ে যায়। হিজাব পরার সময় দুই পাশের কাপড় চেহারার ভিতর দিকে টেনে আনতে হবে। অর্থাৎ কানের দুই পাশ দিয়ে প্রায় ভ্রু পর্যন্ত টানতে হবে। কিন্তু কপালের দিকে নিচে টানা যাবে না। চ্যাপ্টা চেহারায় কপাল বা ভ্রু হিজাবের আড়ালে রাখা ঠিক না।

গােলাকৃতির চেহারা: দেখতে খুব আদুরে হলেও হিজাব পরার সময় কিছুটা বিপাকে পড়েন গোলাকৃতির চেহারার নারীরা। কোন কিছুতেই যেন ভালো লাগে না, মুখটাকে মনে হয় বল সাবান। কিন্তু হিজাবা পরার সময় ওড়না বা কাপড়কে একটু আলগা করে পিনআপ করলেই অনেকাংশে সমস্যার সমাধান করা যায়। তাছাড়া চাইলেই চেহারায় আনা যায় লম্বাটে ভাব। আর হিজাবের নানা ডিজাইনে গোল চেহারাও হয়ে ওঠে মােহময়ী।

চৌকো চেহারা: স্কয়্যার শেপ বা চৌকো চেহারায় কাঠিন্য ফুটে থাকে কপাল, চিবুক, চোয়ালের হাড়ের কারণে। হিজাব পরার সময় এটা খেয়াল রাখতে হবে, চিবুকের কাছে জোরে বাঁধা যাবে না- তাতে চিবুক আরও স্পষ্ট হয়ে ফুটে ওঠে। কপালে দিকটাতে বৃত্তের মতো করে ওড়না বা স্কার্ফ বাঁধতে হবে।

হার্ট আকৃতির চেহারা: হার্ট শেপ- শুনতে রােমান্টিক মনে হলেও হিজাব পরার ক্ষেত্রে একটু ঝামেলার এই চেহারা। চওড়া কপাল, ছোট্ট চিবুক আর সংযোজনকারী চোয়াল- সবমিলিয়ে পাখির মত সারল্য। হিজাব পরার সময় কপালের দুপাশে একটু টেনে পরতে হবে, তবে চোয়ালের দিকে যেন কিছুটা দূরেই থাকে। পারলে কপাল থেকে সোজা নেমে আসবে চিবুকের নিচে। এতে আপনাকে অনিন্দ্যসুন্দর দেখাবে।

 

 

প্রতিক্ষণ/এডি/সাদিয়া

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G