রাজ্জাক শাবনূরের পর এবার জসিম

প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারি ১৪, ২০১৫ সময়ঃ ৩:৩২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

Jashim1নায়ক রাজ-রাজ্জাক তার পর শাবনূর এবারে আসছে নায়ক জসীম। না, তিনি স্বশরীরে না আসলেও আমাদের মাঝে আসে তাঁর কর্ম নিয়।

যিনি দেশিয় চলচ্চিত্রের নিবেদিত প্রাণ বীর মুক্তিযোদ্ধা ও অভিনেতা চিত্রনায়ক জসিম। অভিনয় জীবন শুরু করেছিলেন খলনায়ক হিসেবে।

আজমল হুদা মিঠুর দোস্ত দুশমন (হিন্দি শোলে এর রিমেক) ছবি দিয়ে বাংলা চলচ্চিত্রে জসিম এর আবির্ভাব হয়।

এরপর আশির দশকে দেলোয়ার জাহান ঝন্টুর সবুজ সাথী ছবিতে নায়ক চরিত্রে অভিনয় করে নতুনভাবে আলোড়ন তোলেন।এটিএন তাই বরাবরের মত এবার এটিএন বাংলায় প্রচার হবে চিত্রনায়ক জসিম অভিনীত মোট ৬টি ছায়াছবি।
১৫ ফেব্রুয়ারি থেকে পরবর্তী ছয়দিন চলচ্চিত্রগুলো রবি থেকে বুধবার সকাল ১০টা ৪০ মিনিট এবং বৃহস্পতি থেকে শনিবার দুপুর ৩টা ১০ মিনিটে প্রচার হবে। মোতালেব হোসেন পরিচালিত ‘আদিল’ ছবিটি প্রচার হবে ১৫ ফেব্রুয়ারি। ছবিতে অভিনয় করেছেন জসিম, নতুন, ইলিয়াস কাঞ্চন, সুচরিতা।

১৬ ফেব্রুয়ারি প্রচার হবে ফজলে আহমেদ বেনজীর পরিচালিত ছায়াছবি ‘ওমর আকবর’। এ ছবিতে অভিনয় করেছেন জসিম, জয়শ্রী, মমতা কুলকার্নি।

১৭ ফেব্রুয়ারি প্রচার হবে ছায়াছবি ‘গরীবের সংসার’। দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত এ ছবিতে অভিনয় করেছেন জসিম, শাবানা, অরুনা বিশ্বাস, বাপ্পারাজ প্রমুখ।

১৮ ফেব্রুয়ারি প্রচার হবে হাফিজ উদ্দিন পরিচালিত ছায়াছবি ‘অবদান’। এ ছবিতে অভিনয় করেছেন জসিম, শাবানা, রহমান, জাফর ইকবাল।

১৯ ফেব্রুয়ারি প্রচার হবে মনোয়ার খোকন এর ‘জিদ্দি’। অভিনয়ে- জসিম, শাবানা, অমিত হাসান, পপি।

এছাড়া ২০ ফেব্রুয়ারি প্রচার হবে এ জে মিন্টু পরিচালিত ছায়াছবি ‘ন্যায় অন্যায়’। এ ছবিতে অভিনয় করেছেন জসিম, নতুন, আলমগীর, জিনাত, রাজিব।
উল্লেখ্য তিনি গরিবের ওস্তাদ, টাইগার, সবুজ সাথী, জিদ্দী, স্বামী-স্ত্রীর যুদ্ধ, দোস্ত দুশমন ছাড়াও প্রায় ২ শতাধিক চলচিত্রে অভিনয় করেছেন। ১৯৯৮ সালের ৮ অক্টোবর মস্তিষ্কে রক্তক্ষরণে মৃত্যুবরণ করেন বাংলা চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় নায়ক জসিম।

প্রতিক্ষণ/এডি/ ইমরান

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G