রায় শুনে ধর্ষক ধর্মগুরুর ভক্তরা বিশৃঙ্খলা করলেই গুলি

প্রথম প্রকাশঃ আগস্ট ২৮, ২০১৭ সময়ঃ ১২:৫২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫৪ অপরাহ্ণ

সাজা ঘোষণার পর ধর্ষক ধর্মগুরুর পক্ষে প্রতিবাদ জানাতে গিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করলেই সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে গুলি করার নির্দেশ দেওয়া হয়েছে নিরাপত্তা বাহিনীকে।

দুই নারী ভক্তকে ধর্ষণের দায়ে দোষী ভারতের স্বঘোষিত ধর্মগুরু গুরমিত সিং রাম রহিমের সাজা ঘোষণা হবে আজ সোমবার। রায়ের পর কেউ নিজের বা অন্য কারো ক্ষতি করার চেষ্টা করলে গুলি করার নির্দেশ দিয়েছে প্রশাসন।

স্থানীয় সময় দুপুর ২টার দিকে রোহতাক জেলার সুনারিয়া কারাগারে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইর বিশেষ আদালতের বিচারক জগদীপ সিং রায় পড়ে শোনাবেন।

রায় দেওয়ার পর যেকোনো ধরনের সহিংসতা এড়াতে আজ সকাল থেকে হরিয়ানা রাজ্যের সিরসা ও রোহতাক কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রাম রহিমের ডেরা সাচা সৌদার সমর্থকদের ঢুকতে দেওয়া হচ্ছে না রোহতাকে।

সিরসায় ডেরা সাচা সৌদার ৩০ হাজার রাম রহিম অনুসারীকে রোববার সন্ধ্যায় অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। এ কাজে নিরাপত্তা বাহিনী ১০০টি বাস ব্যবহার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, রাম রহিমের রায় দেওয়ার সময় ও পরে যাতে নিরাপত্তা বিঘ্নিত না হয়, তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার স্বাধীনতা দেওয়া হয়েছে নিরাপত্তা বাহিনীকে। রোহতাক ও সিরসায় বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট সেবা।

এদিকে হরিয়ানা রাজ্যের সব স্কুল-কলেজে আজ ছুটি ঘোষণা করা হয়েছে। পাঞ্জাবের ১৩টি জেলার স্কুল-কলেজেও দেওয়া হয়েছে ছুটি। দিল্লিতে গুজবে কান না দেওয়ার জন্য সাধারণ মানুষের উদ্দেশে নির্দেশিকা জারি করেছে প্রশাসন।

 

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G