সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি কুবি উপাচার্যের

প্রথম প্রকাশঃ এপ্রিল ১৩, ২০১৭ সময়ঃ ৮:০২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:০২ অপরাহ্ণ

তানভীর সাবিক, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতি নিয়ে সংবাদ পরিবেশন করায় কর্তব্যরত সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আলী আশরাফ। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ হুমকি প্রদান করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টরও এ সময় সংবাদ ও ক্যাম্পাসের সাংবাদিকদের নিয়ে বিরূপ মন্তব্য করেন। উপাচার্য এবং প্রক্টরের এমন বক্তব্যকে ভিত্তিহীন দাবি করে নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য নেগেটিভ নিউজ করলে সাংবাদিকদের তেরটা বাজিয়ে দেওয়ার হুমকি দেন।

এদিকে গত মাসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অপসারণের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধনের সংবাদ পরিবেশন করায় প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন সাংবাদিকদের উপর ক্ষোভ প্রকাশ করে বলেন, আগামী দিনে নিরপেক্ষ সংবাদ পরিবেশন না করলে পরিণতি ভালো হবে না। সম্প্রতি বাংলা বিভাগের এক অনুষ্ঠানের সংবাদে প্রক্টরের নাম না আসায় তিনি এক সাংবাদিককে মুঠোফোনে বলেন, ‘আমি এগুলো সব নোট করে রাখলাম।’

সাংবাদিকদের হুমকির দেওয়ার বিষয়ে জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড. মো: আলী আশরাফ বলেন, ‘তোমরা আমার কাছে কী ব্যাখ্যা চাচ্ছ? তোমাদের যা ইচ্ছা লিখে দাও।’

এদিকে উপাচার্য ও প্রক্টরের বক্তব্যের প্রতিবাদ এবং নিন্দা জানিয়ে বৃহস্পতিবার বিকালে বিবৃতি দেয় কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G