সাংবাদিকদের হুমকি দিলেন কুবি ছাত্রলীগ নেতা

প্রথম প্রকাশঃ জুলাই ২৪, ২০১৭ সময়ঃ ৭:২৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৫৮ অপরাহ্ণ

তানভীর সাবিক, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

সংবাদ না করায় সাংবাদিকদের দেখে নেয়ার হুমকি দিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সেক্রেটারী ।রবিবার রাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের এক সম্মেলনে শাখা ছাত্রলীগের সেক্রেটারি রেজাউল ইসলাম মাজেদ সাংবাদিকদের উদ্দেশ্য এই হুমকি দেন।

শাখা ছাত্রলীগের অফিস উদ্বোধনের সংবাদ না করায় সাংবাদিকদের উপর ক্ষিপ্ত হয়ে  তিনি বলেন, ছাত্রলীগ নিয়ে নাড়াচড়া করলে এর পরিণতি বেশি ভালো হবে না। প্রয়োজন হলে তাদের প্রতিহত করা হবে বলেও জানান তিনি। 

এর প্রতিবাদে ছাত্রলীগের হল সম্মেলনে সংবাদ বর্জনের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। সাংবাদিক সমিতির তথ্য ও পাঠাগার সম্পাদক তানভীর সাবিকের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানা যায়। এর আগেও মাজেদ ও তার অনুসারী শাখার সাংগঠনিক সম্পাদক সাইফুল হাসান সাদি বিভিন্ন সময়ে প্রকাশ্যে-অপ্রকাশ্যে সাংবাদিকদের মারধরের হুমকি দিয়ে আসছেন।

সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সম্মেলনে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সেক্রেটারি ও সম্মেলনের প্রধান বক্তা রেজাউল ইসলাম মাজেদের হুমকিমূলক বক্তব্যের প্রতিবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি গভীর উদ্বেগ ও নিন্দা জানায় এবং এ ধরনের  বক্তব্য প্রত্যাহারেরও দাবি  করে।

এ বিষয়ে কেন্দীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোগাহ বলেন, ‘সাংবাদিক আমাদের ঘনিষ্ঠজন, তারা আমাদের বন্ধু। তার এরূপ বক্তব্য দেয়া উচিত হয়নি। সে অন্যায় করে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।’

এদিকে রেজাউল ইসলাম মাজেদ সাধারণ সম্পাদক পদে আসার পর থেকে সাংবাদিকদের উপরে বেশ চড়াও হন। তিনি বিভিন্ন সময়ে সাংবাদিকদের উদ্দেশ্য করে প্রকাশ্যে ও অপ্রকাশ্যে সাংবাদিকদের কটাক্ষ ও মারধরের হুমকি দিয়ে আসছেন। তার এক অনুসারী শাখা সাংগঠনিক সম্পাদক সাইফুল হাসান সাদি বিভিন্ন সময়ে সাংবাদিকদের নিয়ে ফেসবুকে বিদ্রুপাত্মক স্ট্যাটাস দিয়ে আসছেন। উদ্দেশ্যমূলকভাবে সাংবাদিকদের প্রতিপক্ষ বানাতে  মাজেদ ও সাদি সক্রিয় আছেন বলে অভিযোগ কুবি সাংবাদিকদের।

প্রতিক্ষণ/এডি/শাআ/রন

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G