অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনি নারীকে হত্যা করেছে ইসরায়েলি সেনারা

প্রকাশঃ নভেম্বর ১৪, ২০২২ সময়ঃ ১১:২২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:২২ অপরাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

রামাল্লা শহরের কাছে একটি গাড়িতে থাকা অবস্থায় সানা আল-তাল (১৯) ইসরায়েলি সেনাবাহিনী গুলি করে হত্যা করে। অধিকৃত পশ্চিম তীরের রামাল্লার কাছে বিতুনিয়া শহরে ১৯ বছর বয়সী এক ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনাবাহিনী।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সানা আল-তাল নামের ওই ব্যক্তি সোমবার ভোররাতে বিতুনিয়ায় অভিযানের সময় ইসরায়েলি বাহিনীর হাতে গুলিবিদ্ধ হন।

সরকারী ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা অনুসারে, বন্দুকধারী ২৬ বছর বয়সী আনাস হাসুনেহ নামে আরেক ফিলিস্তিনি আহত হয়েছেন এবং তাকে গ্রেফতার করা হয়েছে।

আল-তাল গাড়িতে থাকার সময় গুলিবিদ্ধ হন, তিনি দক্ষিণ অধিকৃত পশ্চিম তীরের হেবরন শহরের দক্ষিণে আল-থাহিরিয়েহ শহরের বাসিন্দা।

ঘটনার খবর এবং ছবি স্থানীয় মিডিয়া ৪টায় প্রচারিত হয়। কয়েক ঘন্টা পরে তার হত্যার বিষয়টি নিশ্চিত করা হয়েছিল।

একজন প্রত্যক্ষদর্শী ওয়াফাকে বলেছেন, আল-তাল এবং হাসসুনেহ একটি গাড়িতে করে একটি রাস্তা দিয়ে যাচ্ছিলেন। তারা জানেন না যে ইসরায়েলি বাহিনী সেনাবাহিনীর উপস্থিতি দেখে অবাক হন। “যখন তারা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল, তখন তারা তাদের বিপরীতে থাকা অন্যান্য সৈন্যদের দেখতে পেয়েছিল। কোনও নোটিশ ছাড়াই তাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে।” ওই এলাকায় বসবাসকারী প্রত্যক্ষদর্শী জানিয়েছে। গাড়িটি বিভিন্ন কোণে অবস্থানরত সৈন্যরা তিনবার গুলি করেছিল।

প্রত্যক্ষদর্শী আরো বলেছে, ইসরায়েলি সৈন্যরা হাসুনেহ যে গাড়িটি চালাচ্ছিলেন, তাকে গাড়ি থেকে টেনে নিয়ে যান এবং তিনি রক্তাক্ত হচ্ছিলেন, তবে এর আগেই আল-তাল ঘটনাস্থলেই মারা যান।

ইসরায়েলি সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, সৈন্যরা নিরাপত্তা বাহিনীর অভিযানের সময় একটি সন্দেহজনক গাড়ি তাদের দিকে দ্রুতগতিতে আসতে দেখেছে। বাহিনী গাড়িটিকে থামানোর জন্য সংকেত দেয়, কিন্তু এটি তাদের দিকে ত্বরান্বিত হয়, যার পরে তারা গাড়িটিকে লক্ষ্য করে গুলি চালায়।

সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে যে গাড়িটি ধীরে ধীরে টেনে নিয়ে যাচ্ছে এবং কাছাকাছি অবস্থানরত সৈন্যদের গুলি করার আগে। আল জাজিরা স্বাধীনভাবে ফুটেজ যাচাই করতে পারেনি।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

January 2023
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
20G