অস্ত্রপচারে পেট থেকে বের হলো সাপের মতো মাংসপিন্ড !

প্রকাশঃ জুলাই ১৩, ২০১৭ সময়ঃ ৯:১৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:১৫ অপরাহ্ণ

পেট আস্তে আস্তে ফুলে উঠছিল নারীর। সঙ্গে ক্ষিধাটাও দিন দিন বেড়েই চলছিল। হাসপাতালের বিছানায় শুয়ে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর এলাকার বাসিন্দা মাবিয়া বিবি জানান, মনে হত যেন পেটে সাপ ঢুকেছে। নইলে এমন সর্বগ্রাসী ক্ষিধা!

গ্রামবাসী প্রথমে মনে করেছিলেন আবার বুঝি গর্ভবতী হয়েছেন বছর পঞ্চাশের মাবিয়া বিবি। কিন্তু বছরখানিক পেরুতেই বুঝলেন সবাই, না এটা অসুখ। ওষুধ দিয়েছিলেন গ্রাম্য চিকিৎসক। সঙ্গে চলছিল ঝাড়ফুঁকও। কিন্তু কিছুতেই কিছু হচ্ছিল না। ক্রমে বেড়েই চলছিল পেটের আকার। আর পেটে ব্যথাও বেড়ে চলছিল অসহ্য রকমের।

শেষে ভ্যানগাড়িতে চেপে হাসপাতালে এলেন মাবিয়া বিবি। নিয়ে এলেন তাঁর ‘সাপ ঢোকা পেট’। চিকিৎসকও জানান, প্রথমে এই সাপ ঢোকার সন্দেহের কথাই জানিয়েছিলেন রোগিণী।

আর পরীক্ষা নীরিক্ষা করতে গিয়ে চিকিৎসকদেরও চোখ চড়কগাছ। আল্ট্রাসোনোগ্রাফিতে দেখা গেল রোগিণীর পেটের যকৃৎ থেকে ক্ষুদ্রান্তের শেষভাগ পর্যন্ত সাপের মতো এক মাংসপিণ্ড বেড়ে উঠছে। কিডনির অনেকটা অংশও পেঁচিয়ে রেখেছে ওই ‘সাপ’।

এই দেখে তাড়াতাড়ি অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। গত সোমবার দুপুরে চব্বিশ পরগণার জেনারেল হাসপাতালে ওই অস্ত্রোপচার হয়। প্রায় ১০ ঘণ্টা অস্ত্রোপচারের পর পেট থেকে চিকিৎসকরা বের করে আনেন সাড়ে বারো কেজি ওজনের লম্বা পেঁচানো মাংসপিণ্ড। ঠিক যেন একটি সাপ!

জটিল অস্ত্রোপচার শেষে চিকিৎসকরা জানান, রোগিণী এখন আশংকামুক্ত। তবে অস্ত্রোপচারে তাঁর একটি কিডনি কেটে বাদ দিতে হয়েছে। তবে এতে মাবিয়া বিবির তেমন কোনো সমস্যা হবে না বলে আশ্বস্ত করেছেন চিকিৎসকরা।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

মার্চ ২০১৯
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
20G