ইস্তাম্বুল বোমা হামলায় সন্দেহভাজন একজনকে আটক 

প্রকাশঃ নভেম্বর ১৪, ২০২২ সময়ঃ ১১:১৩ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:১৩ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছে পুলিশ ইস্তাম্বুলের ইস্তিকলাল অ্যাভিনিউতে বিস্ফোরণ ঘটাতে যে ব্যক্তি বোমাটি রেখেছিল’ তাকে গ্রেপ্তার করেছে। একজন কর্মকর্তার মতে, তুর্কি পুলিশ মধ্য ইস্তাম্বুলে বোমা হামলার জন্য একজন সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। অন্তত আটজন নিহত এবং ৮১ জন আহত হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোয়লু সোমবার সাংবাদিকদের বলেন, হেফাজতে থাকা সন্দেহভাজন ব্যক্তি তুরস্কের বৃহত্তম শহরের একটি ব্যস্ত সড়কে “যে ব্যক্তি বোমাটি বিস্ফোরণ ঘটিয়েছিল”।

সোয়লু ইস্তিকলাল অ্যাভিনিউতে রবিবারের বিস্ফোরণের জন্য নিষিদ্ধ কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি (পিকেকে) কে দায়ী করে বলেছে, “আমাদের মূল্যায়ন হল, যে মারাত্মক সন্ত্রাসী হামলার আদেশ উত্তর সিরিয়ার আইন আল-আরব থেকে এসেছে।” তিনি বলেন, এই গোষ্ঠীটির সিরিয়ার সদর দফতর রয়েছে। .

“আমরা এই জঘন্য সন্ত্রাসী হামলার জন্য দায়ী তাদের বিরুদ্ধে প্রতিশোধ নেব। মৃত্যুর সংখ্যা ছয় থেকে আটজনে উন্নীত হয়েছে এবং ৮১ জন আহত হয়েছে, যাদের মধ্যে দুজনের অবস্থা “সঙ্কটজনক”-সোয়লু।

বিস্ফোরণের দায় এখনো কোনো গোষ্ঠী স্বীকার করেনি। রবিবার তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান এই বিস্ফোরণকে “বিশ্বাসঘাতক” বলে বর্ণনা করেছেন এবং বলেছেন যে এটি “সন্ত্রাসের গন্ধ আছে”। ইন্দোনেশিয়ায় জি২০ শীর্ষ সম্মেলনে তার প্রস্থানের আগে বক্তৃতা, এরদোগান বলেছিলেন যে প্রাথমিক তথ্য থেকে বোঝা যায় যে এই হামলায় একজন “মহিলা ভূমিকা পালন করেছিলেন”।

রবিবার পরে বিচারমন্ত্রী বেকির বোজদাগ এ হ্যাবার টেলিভিশনকে বলেছেন যে মহিলাকে ৪০ মিনিটেরও বেশি সময় ধরে ইস্তিকলাল অ্যাভিনিউয়ের একটি বেঞ্চে বসে থাকতে দেখা গেছে। তিনি বলেন, তিনি ঘুম থেকে উঠার কয়েক মিনিট পর বিস্ফোরণটি ঘটে।

“দুটি সম্ভাবনা আছে,” তিনি এ হ্যাবারকে বলেছিলেন। “হয় এই ব্যাগে একটি মেকানিজম রাখা আছে এবং এটি বিস্ফোরিত হয়, অথবা কেউ দূর থেকে [এটি] বিস্ফোরণ করে”। বোমা হামলার পেছনে সন্দেহভাজন মহিলার ছবি পেয়েছে আল জাজিরা।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

January 2023
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
20G