কিরগিজস্তানের কাছে হারলো বাংলাদেশ

প্রথম প্রকাশঃ জুন ১১, ২০১৫ সময়ঃ ৭:২৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:২৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডটকম:

BD-vs-Kirgyzstanরাশিয়া বিশ্বকাপ ২০১৮ ও এশিয়া কাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৩-১ গোলে হারিয়েছে কিরগিজস্তান।

বিকেল পাঁচটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হয় খেলা। মাঠে উপস্থিত ছিল প্রায় সাত হাজার দর্শক। জাতীয় দলের পতাকা, ব্যানার ফেস্টুন নিয়ে গ্যালারিতে নিজ দেশকে সমর্থন দিয়েছেন সবাই। তবে দিন শেষে হারের বেদনা নিয়েই ঘরে ফিরতে হলো।

সাম্প্রতিক সময়ে শুরুটা বাংলাদেশের ভালো হলেও এবার ব্যতিক্রম। ৮ মিনিটেই গোল হজম করেছে মামুনুল শিবির। বক্সের সামান্য বাইরে থেকে দুর্দান্ত ফ্রি কিক নেন কিরগিজস্তানের জেমলিয়ানুহিন অ্যান্টন। তার নেয়া শট পোস্টে লেগে জালে ঢোকে। গোলরক্ষক রাসেল ঝাঁপিয়ে পড়েও রক্ষা করতে পারেনি। ১-০ তে লিড নেয় সফরকারীরা।

১১ মিনিটে আক্রমণে যায় বাংলাদেশ। ডান প্রান্ত থেকে তপু বর্মনের দুরপাল্লার শট চলে যায় প্রতিপক্ষের পোস্ট ঘেঁষে। ২১ মিনিটে হেমন্তর শট ফিরে আসে কিরগিজ ডিফেন্ডারের গায়ে লেগে।

২৮ মিনিটে বক্সের মধ্যে কিরগিজ ফরোয়ার্ড মায়ের ভিক্টরকে অবৈধভাবে ফেলে দেন বাংলাদেশের ডিফেন্ডার। পেনাল্টির বাঁশি বাজান রেফারি সুকবির সিং। দক্ষতার সঙ্গে স্পট কিক নেন এডগার। চেষ্টা করেছিলেন বাংলাদেশের গোলরক্ষক রাসেল। ডান দিকে ঝাঁপিয়ে পড়লেও তার হাত ছুঁয়ে বল চলে যায় জালে। স্কোর ২-০।

এর মিনিট চারেক পর প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ। সেটা অবশ্য প্রতিপক্ষের উপহার। মামুনুলের কর্নার কিকে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান কিরগিজ ডিফেন্ডার কিচিন ভালেরি। ব্যবধান ২-১ করে স্বাগতিক বাংলাদেশ।

তবে প্রথমার্ধের শেষ দিকে রক্ষণের ভুলে আবারো গোল হজম করে বাংলাদেশ। বক্সের সামান্য বাইরে দুই ডিফেন্ডারকে পরাস্ত করে দুর্দান্ত শটে বাংলাদেশের জাল কাঁপান জেমলিয়ানুহিন। ৩-১ ব্যবধানে লিড নেয় কিরগিজস্তান। এতে প্রথমার্ধের খেলা শেষে ৩-১ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় মামুনুলরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোলের সুযোগ পেয়েছিল বাংলাদেশ। সেটা অবশ্য ফ্রি কিক থেকে। ৪৭ মিনিটে বাংলাদেশ অধিনায়কের মামুনুল ইসলামের বা পায়ের দুর্দান্ত ফ্রি কিক বারের সামান্য উপর দিয়ে চলে যায়। তারপর আর কোনো দলই গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত ৩-১ গোলের দাপুটে জয় নিয়েই মাঠ ছাড়ে সফরকারী কিরগিজস্তান।

প্রতিক্ষণ/এডি/জহির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

0cc0