চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু

প্রথম প্রকাশঃ সেপ্টেম্বর ৬, ২০১৫ সময়ঃ ১০:০৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:০৭ অপরাহ্ণ

চবি প্রতিনিধি

CU-Opening চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষের (সম্মান) ভর্তির পরীক্ষার আবেদনের প্রক্রিয়া সোমবার থেকে শুরু হচ্ছে।

রবিবার বিকাল ৬টার দিকে চট্টগ্রাম নগরী চবি চারুকলা ইন্সটিটিউটে এক সংবাদ সম্মেলনে “এসএমএস ও ওয়েব” এর মাধ্যমে ভর্তির আবেদন প্রক্রিয়া উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

উপাচার্য ভর্তিচ্ছু শিক্ষার্থীরা যাতে কারিগড়ি কোন সমস্যায় না পড়েন সেদিকে খেয়াল রাখার জন্য টেলিটক বাংলাদেশ লিমিটেডকে আহবান জানান। এছাড়াও এ ব্যাপারে সকলের সর্বাত্মক সহযোগীতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার কামরুল হুদা, প্রক্টর মোঃ আলী আজগর চৌধুরী, ও টেলিটক বাংলাদেশ লিমিটেড জিএম নুরুল হুদাসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. কামরুল হুদা বলেন, সোমবার থেকে ১ম বর্ষের ভর্তি পরীক্ষার প্রক্রিয়া শুরু হয়ে ৩০ শে সেপ্টেম্বর পর্যন্ত ভর্তিচ্ছুরা টেলিটক সিম থেকে এসএমএস এর মাধ্যমে আবেদন করা যাবে। এতে ভর্তি পরীক্ষার আবেদনের প্রতিটা ফরমের ফি হিসেবে ৪৭৫টাকা খরচ হবে।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, এবছর দুইটি নতুন বিভাগ চালু করা হয়েছে। নতুন দুটি বিভাগ হল সঙ্গীত বিভাগ, ও শারীরিক শিক্ষা বিভাগ। দুটি বিভাগে যথাক্রমে ২০ ও ৩০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। তবে সঙ্গীত ও খেলোয়ার কোটা না থাকলেও বিকেএসপি কোটা থাকবে। কোটা ও সাধারণ আসন মিলে ১৩৭ আসন বৃদ্ধি করা হয়েছে।

চবিতে প্রথম বর্ষ ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১ থেকে ৯ নভেম্বর পর্যন্ত। ভর্তির বিষয়ক যেকোন তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.cu.ac.bd থেকে পাওয়া যাবে।

প্রতিক্ষণ/এডি/ডিএইচ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G