চবিতে ঝর্ণায় পড়ে দুই শিক্ষার্থীর মৃত্যু

প্রথম প্রকাশঃ অক্টোবর ১২, ২০১৫ সময়ঃ ৭:২৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৪৬ পূর্বাহ্ণ

চবি প্রতিবেদক

cuচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রাকৃতিক ঝর্ণার পানিতে পড়ে নাইমুল হোসেন পাভেল ও আসাদুজ্জামার রিফাত নামের দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তারা দু’জন বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ উন্নয়ন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবষের প্রথম বর্ষের শিক্ষার্থী। আজ (সোমবার) বিকেল সাড়ে সাড়ে ৪টায় ঝর্ণার পানি থেকে তাদের দুজনের লাশ উদ্ধার করা হয়।

তাদের সহপাঠি মিনহাজ বলেন, প্রথম বর্ষ প্রথম সেমিস্টার পরীক্ষা শেষে বেলা আড়াইটার দিকে ৬ বন্ধু মিলে কলা অনুষদের পেছনের পাহাড়ি ঝর্ণায় ঘুরতে যায়। এসময় তারা পানিতে নেমে গোসল করে। গোসল শেষে উঠে আসার সময় এক বন্ধু পা ফসকে পানিতে পড়ে যায়। এমন সময় আরেক বন্ধু তাকে বাঁচাতে হাত বাড়িয়ে দিলে সে ও পানিতে পড়ে যায়। কিন্তু সাতার না জানায় পানিতে ওঠা সম্ভব হয়নি। অন্য চারজনের মধ্যেও কেউ সাতার না জানার ফলে উপরে থাকা অন্য চার বন্ধু চিৎকার করলে স্থানীয় কয়েকজনকে ডেকে আনে।

পরে খবর পেয়ে স্থানীয় লোক এবং প্রশাসনের লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধার কাজ চালায়। পাশাপাশি খবর দেয়া হয় ফায়ার সার্ভিসকেও। খবর পেয়ে বেলা সোয়া পাঁচটার দিকে চট্টগ্রামে আগ্রাবাদ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়। পরে বিকেল সাড়ে পাঁচটার দিকে লাশ দুটি উদ্ধার করা হয়। লাশ দুটি উদ্ধার করে প্রথমে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নিয়ে গেলে মেডিকেলের কর্ত্যবরত চিকিৎসক তাদেও মৃত ঘোষণা করে। পরে তা ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজে হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে লাশ উদ্ধারকারী ডুবুরী সাইফুল ইসলাম জানান, ‘তারা যেখানে পড়েছিল সেখানে দুটি লাশই পাওয়া যায়। দুজনের মরদেহ একই সাথে ছিল। তারা একজন অপর জনকে জড়িয়ে ধরে ছিল।

এদিকে দুই শিক্ষার্থী ঝর্ণায় ডুবে যাওয়ার খবর শুনে ঘটনাস্থলে উপস্থিত হন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী এবং প্রক্টর আলী আজগর চৌধুরী।
প্রতিক্ষণ/এডি/এনজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G